গাছতলায় বাস-স্কুটারের সংঘর্ষে একই পরিবারের ২জন নিহত

স্টাফ রির্পোটার : চাঁদপুরে ফিটনেসবিহীন ঘাতক আনন্দ পরিবহন বাসের সাথে সিএনজি স্কুটারের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৫ জন গুরুতর আহত ও ২ যাত্রীর করুন মৃত্যু হয়েছে।

গতকাল চাঁদপুর সদর উপজেলার বাগাদি ইউনিয়নের গাছতলা এলাকার কাদির মার্কেটের সামনে এই সড়ক দুর্ঘটনাটি ঘটেছে। মুমূর্ষু রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থল থেকে ৬ জনকে উদ্ধার করে স্থানীয়রা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। দুর্ঘটনায় ঘটনাস্থলে মামুন নামের একজন যাত্রী ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুবেল নামে অপর যাত্রীর করুন মৃত্যু হয়েছে।

নিহত রুবেল ও মামুন তারা একে অপরের ঘনিষ্ঠ বন্ধু ছিল। দুজনকেই একই সাথে পরপারে চলে যেতে হল।

গুরুতর আহত সিএনজি চালক আলাউদ্দিনকে ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, লক্ষ্মীপুর থেকে একই পরিবারের ৫ জন যাত্রী ঢাকায় ডাক্তার দেখানোর উদ্দেশ্যে চিকিৎসা নেওয়ার জন্য সিএনজি স্কুটারে রওনা হয়।

অপরদিকে চাঁদপুর বাস স্ট্যান্ড থেকে ফিটনেসবিহীন আনন্দ বাস যাত্রী নিয়ে রায়পুরের উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে গাছতলা কাদির মার্কেটের সামনে বেপরোয়া গতিতে এসে সিএনজিটিকে ধাক্কা দিলে দুমড়ে মুছে যায়। ভিতরে থাকা সিএনজির যাত্রী মামুন ঘটনাস্থলে নিহত ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুবেলের মৃত্যু হয় এবং চালক আলাউদ্দিন ,আব্দুল মাঝি ,আঃ মজিদ ,পিয়ারা বেগম ও তার দুই বছরের বাচ্চাসহ ৫ জন আহত হয়।

আহতদের মধ্য চালক আলাউদ্দিনকে বিকালে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।হাসপাতালে চিকিৎসাধীন ,আব্দুল মাঝি ও ,আঃ মজিদের অবস্থা গুরুতর বলে কর্তব্যরত চিকিৎসক আরএমও মিজানুর রহমান জানিয়েছেন। তিনি বলে একজন ঘটনাস্থলে মারা যায় এবং আহত অবস্থায় ৬ জনকে তারা পেয়েছেন। এর মধ্য ৩জনের অবস্থা খুবই আশঙ্কাজনক।তাদের ঢাকা রেফার করা হয়েছে। আহতদের আত্মীয় স্বজন কেউ না থাকায় ঢাকা নিতে পারছে না।

নিহত ও আহতদের সবার বাড়ি লক্ষ্মীপুর জেলার রায়পুর থানাধীন।

চাঁদপুর ট্রাফিক বিভাগের উদাসীনতার কারণে ফিটনেস বিহীন ও লাইসেন্সবিহীন যাত্রীবাহী আনন্দবাজ গুলো বেপরোয়া গতিতে ছুটে চলছে। এ সকল বাস বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন তা না হলে সড়ক দুর্ঘটনা কোন অবস্থাতেই কমানো সম্ভব হবে না বলে মনে করছেন সচেতন মহল।

হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মিজানুর রহমান বলেন, চালক আলাউদ্দিন ও অপর পুরুষ যাত্রীর অবস্থা খুবই আশঙ্কাজনক। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। বাকীদের হাসপাতালে চিকিৎসাসেবা চলছে।

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, বেলা সোয়া ২টার দিকে চাঁদপুর-রায়পুর সড়কের বাগাদী ইউনিয়নের কাদির গাজীর মার্কেটের সামনে সিএনজি চালিত অটোরিকশার সাথে আনন্দ পরিবহনের একটি বাসের সংঘর্ষে একজন সিএনজি যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। ৬ জন যাত্রী আহত হয়। দুর্ঘটনা কবলিত বাস-সিএনজি স্কুটার জব্দ করা হয়েছে। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করে নিহত মামুনের লাশ উদ্ধার করে নিয়ে এসেছে।

সম্পর্কিত খবর