চাঁদপুরে জাটকা নিধন প্রতিরোধ টাস্কফোর্স কমিটির মধ্যবর্তী সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেন জাটকা রক্ষা অভিযান জোরদারের পাশাপাশি মদদদাতা আড়ৎদারদের আইনের আওতায় আনা হবে। প্রতিদিনই নদীতে অভিযান চালানো হবে।

অসাধু দুবৃত্ত জেলেদের প্রতিরোধে জেলা টাস্কফোর্সের অন্তর্ভুক্ত জেলা প্রশাসন,মৎস্য বিভাগ,নৌ পুলিশ,কোস্টগার্ড, নৌ বাহিনী যৌথ অভিযান পরিচালনা করতে।অভিযানকালে যেনো দুটি স্পীডবোট একসাথে থাকে,তাহলে জাটকা নিধনকারী জেলে ও নৌকা আটক করতে সহজ হবে। হাইমচরের মাঝের চর এলাকায় নৌ বাহিনীর টহল আরো জোরদার করতে হবে।

তিনি আরো বলেন মৎস্য প্রকল্পের আওতায় যারা ভাতা পায়, নদীতে কারা নৌকা নিয়ে জাটকা নিধনে নামে তাদের তথ্য দিতে হবে। তথ্য না দিলে তাদের ভাতা বন্ধ করে দেয়া হবে।সন্ধায় জাটকা নিধনকারী জেলেরা নদীতে বেশী করে নামে, জাটকা ধরে বিভিন্ন আড়তে বিক্রি করে।

গভীর রাতে নৌ ও সড়ক পথে বিভিন্ন স্হানে পাঠানো হয়।সড়ক পথে জেলা পুলিশের চেকপোস্ট ও বাজারে অভিযান চালাবে।তিনি জাটকা নিধন প্রতিরোধ সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটির মধ্যবর্তী সভায় সভাপতির বক্তব্যে একথাগুলো বলেন। গতকাল ২৯ মার্চ বুধবার দুপুর ২ টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মোঃ গোলাম মেহেদী হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা, অতিরিক্ত জেলা পুলিশ সুপার সুদীপ্ত,রায়,অতিরিক্ত নৌ-পুলিশ সুপার মোঃ বেলায়েত হোসেন, নৌবাহিনীর কমান্ডার মেহের,

কোস্টগার্ড এর সিনিয়র পেটি অফিসার শফিকুল ইসলাম,চাঁদপুর কান্ট্রি ফিসিং বোট মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিক, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান,সাধারণ সম্পাদক মানিক দেওয়ান ও সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর সরদার প্রমূখ।

সম্পর্কিত খবর