চাঁদপুর সরকারি মহিলা কলেজে ইন হাউজ প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সরকারি মহিলা কলেজে চলমান সিইডিপি উপ-প্রকল্পের আওতায় শিক্ষক ও কর্মচারীবৃন্দের অফিস ব্যবস্থাপনার উপর প্রশিক্ষণ শুরু হয়েছে।

সোমবার (২৭ মার্চ) সকাল ৯ টায় অফিস ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ, আইডিজি ম্যানেজার ও প্রশিক্ষণ কোর্স পরিচালক প্রফেসর মোঃ মাসুদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ প্রশিক্ষণ কোর্স পরিচালনার অনুমতি প্রদান করায় সিইডিপি কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বলেন, “দক্ষ অফিস ব্যবস্থাপনার ক্ষেত্রে প্রশিক্ষণের বিকল্প নেই। আমরা এখন স্মাট বাংলাদেশ যুগে প্রবেশ করেছি এবং ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এই প্রশিক্ষণ কোর্সটি অগ্রণী ভূমিকা রাখবে। প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষক ও স্টাফদের দক্ষতা বৃদ্ধি পাবে এবং শ্রেণিকার্যক্রম পরিচালনা ও অফিস কার্যক্রমে এর প্রতিফলন ঘটবে। প্রশিক্ষণ গ্রহণের ফলে কলেজের শিক্ষক ও স্টাফদেও কাজের গতি ও মান বাড়াবে এবং একইসাথে সময় ও অর্থের অপচয়রোধ হবে।”

উল্লেখ্য সিইডিপি উপ-প্রকল্পের আওতায় ৫ (পাঁচ) দিন ব্যাপী চাঁদপুর সরকারি মহিলা কলেজের ২৫ (পঁচিশ) জন শিক্ষক ও স্টাফ অফিস ব্যবস্থাপনার উপর প্রশিক্ষণ গ্রহণ করছে।

সম্পর্কিত খবর