কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আয়োজিত অধ্যক্ষ সম্মেলন

চাঁদপুর খবর রির্পোট: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লার উদ্যোগে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ-আমাদের করণীয় শীর্ষক দুইদিন ব্যাপী অধ্যক্ষ সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

২০ ও ২১ মার্চ কুমিল্লা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত অধ্যক্ষ সম্মেলনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লা’র চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের এর সভাপতিত্বে ভার্চুয়ালী প্রধান অতিথি’র বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এম.পি।

তিনি বক্তব্যে বলেন এখনকার শিক্ষা ব্যবস্থা চার দেয়ালের মধ্যে সীমাবদ্ধ নয়। শিক্ষকদের শিক্ষা প্রদানের পাশাপাশি পথ প্রদর্শকের ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীদের মানসিকতার পরিবর্তনের পাশাপাশি পরিবর্তিত পরিস্থিতিতে ইংরেজি ভাষাসহ বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। শিক্ষার্থীদের দক্ষ ও প্রযুক্তি নির্ভর শিক্ষা আত্মস্থ করে দক্ষ মানবসম্পদ হয়ে ওঠার পাশাপাশি উদ্যোক্তার ভূমিকায়ও অবতীর্ণ হয়ে বহু লোকের চাকরির ব্যবস্থা করতে হবে। সেই সাথে আত্মোন্নয়নসহ নৈতিকতা ধারণ করতে হবে।

তিনি বলেন, এমন একটি সুন্দর আয়োজনের জন্য মান্যবর চেয়ারম্যান মাধ্যমিকের উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লাকে ধন্যবাদ। কুমিল্লা বোর্ডের এই কাজগুলো সবার দৃষ্টি কেড়েছে। সরকার যে স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছে তারই নিরিখে এ আয়োজন। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বর্তমান শিক্ষার্থীদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ হবে ।

এসময় কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তাবৃন্দগণসক বিভিন্ন কলেজের প্রধানগণ উপস্থিত ছিলেন।

 

সম্পর্কিত খবর