মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের দ্বাদশ বার্ষিক সাধারণ সভা

প্রেস বিজ্ঞপ্তি: গতকাল শনিবার ১৮ মার্চ ২০২৩ বেলা ০৩.৩০ ঘটিকায় মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল, চাঁদপুর-এর দ্বাদশ বার্ষিক সাধারণ সভা হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলার মাননীয় জেলা প্রশাসক ও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সম্মানীত সভাপতি জনাব কামরুল হাসান।

তিনি তাঁর বক্তব্যে হাসপাতালের সার্বিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং হাসপাতালের সাথে সম্পৃক্ত সকলকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি হাসপাতালের বর্তমান সেবার পরিসংখ্যন, উন্নত প্রযুক্তিসমৃদ্ধ চিকিৎসা সেবা এবং গুনগত সেবা প্রদানের বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেন হাসপাতালটি এখন জাতীয় পর্যায়ের অন্যতম একটি সমাজসেবা মূলক প্রতিষ্ঠান।

বর্তমানে উন্নত চক্ষু চিকিৎসা সেবার ক্ষেত্রে এ হাসপাতালটিকে অত্র অঞ্চলের চক্ষু রোগীদের জন্যে অন্যতম সেরা চক্ষু হাসপাতাল হিসেবে গড়ে তোলার প্রয়াস নিয়ে কাজ করার জন্য কার্যনির্বাহী পরিষদ, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীগণের প্রতি আহব্বান জানান। তিনি হাসপাতালের সেবার মান আরও উন্নত ও প্রযুক্তি নির্ভর করার পরামর্শ প্রদান করে অবৈতনিক সাধারণ সম্পাদকসহ দ্বাদশ বার্ষিক সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যবৃন্দকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে সভার কার্যত্রম শুরু হয়।

মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা মরহুম রোটারিয়ান মাজহারুল হক ভূঁইয়া, প্রতিষ্ঠাকালীন সাধারন সম্পাদক আলহাজ্ব ডাঃ এম এ গফুর, কার্যনির্বাহী পরিষদের যগ্ম সাধারন সম্পাদক ডাঃ মো এ কিউ রুহুল আমিন, উপদেষ্টা পরিষদ সদস্য আলহাজ¦ মোস্তাক হায়দার চৌধুরী সাহেব, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমানের পিতা জনাব লুৎফর রহমান সহ হাসপাতালের প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত যে সকল সদস্য, কর্মকর্তা ও কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাঁদের সকলের রুহের মাগফিরাত কামনায় এবং হাসপাতালের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়াও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদ সদস্য, সাধারন পরিষদ সদস্যসহ উপস্থিত সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। অতঃপর বার্ষিক প্রতিবেদন ২০২৩ এর মোড়ক উম্মোচন করেন কার্যানর্বাহী পরিষদের সভাপতি জনাব কামরুল হাসান সহ উপস্থিত অতিথিবৃন্দ।

দ্বাদশ বার্ষিক সাধারণ সভায় স্বাগত ভাষনে হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক এম. এ মাসুদ ভূইয়া হাসপাতালের সার্বিক কার্যক্রম এবং হাসপাতাল কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পসমূহ বিস্তারিতভাবে উপস্থিত সকলকে অবহিত করেন। তিনি উক্ত সভায় হাসপাতালের ১১ বার্ষিক সাধারণ সভা-২০২০ এর কার্যবিবরনী, ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক কার্যক্রম প্রতিবেদন উপস্থাপন করেন এবং সভায় তা সর্বসম্মতভাবে অনুমোদিত হয়। সভায় হাসপাতালের সকল বিশেষজ্ঞ চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যারা হাসপাতালের কার্যক্রমকে সাফল্যের সাথে এগিয়ে নিতে তাঁকে সহযোগিতা করছেন তিনি তাদের সকলকে ধন্যবাদ জানান।

এছাড়া চাঁদপুর জেলার সকল দৈনিক পত্রিকার সম্পাদক, সংবাদকর্মীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান, যারা বিভিন্ন সময়ে তাঁদের পত্রিকায় হাসপাতালের কার্যক্রমগুলি সাবলীল ও সুন্দরভাবে প্রকাশ করে গনমানুষের কাছে পৌঁছে দিয়েছেন। অতঃপর হাসপাতালের কার্যক্রমকে আরো উন্নত ও গতিশীল করার জন্যে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় ২০২১-২২ অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাব প্রতিবেদন এবং ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন কার্যনির্বাহী পরিষদের সদস্য বাবু তমাল কুমার ঘোষ এবং তা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। সভায় হাসপাতালের সার্বিক কার্যক্রমের বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন চাঁদপুর জেলার মাননীয় সিভিল সার্জন ও হাসপাতালের কার্যনির্বাহি পরিষদের সহ-সভাপতি ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইয়াসির আরাফাত।

সভায় আরোও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজত শুভ্র সরকার, অরবিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ডিরেক্টর অব প্রোগ্রামস মোঃ ইকবাল হোসেন, ডাচ বাংলা ব্যাংক ফাউন্ডেশনের এফএভিপি মোহাম্মদ জহিরুল হক, হাসপাতালের আজীবন সদস্য ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ডাঃ জি এম ফারুক ও শেখ মহিউদ্দিন রাসেল। হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি আলহাজ¦ মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম সাহেবর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সভার কার্যক্রম সমাপ্ত হয়।

সম্পর্কিত খবর