চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস -২০২৩ উপলক্ষে চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( ১৭ মাচ ) জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ এস. এম. জিয়াউর রহমান। তিনি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু তার জীবন দিয়ে দেশের জন্য আত্নত্যাগ করে গেছেন। ৭ কোটি বাঙালির মুক্তিযুদ্ধে অবদান আছে। তবে বঙ্গবন্ধুর যে অবদান তার কোনো তুলনা হয়না।
তিনি তার বক্তব্যে আরো বলেন, বঙ্গবন্ধু কখনো ক্ষমতায় বিশ্বাস করতেন না ও লোভ করতেন না। তিনি বিচার বিভাগকে মনে প্রাণে ভালোবাসতেন বলেই সংবিধানে বিচার বিভাগের মর্যাদা ও স্বাধীনতার জন্য যুদ্ধ করে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন তার সুযোগ্য কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশ অনেকটা সফল হয়েছে।

সভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন নারী ও শিশু নিযাতন দমন ট্রাইবুন্যালের বিচারক ( জেলা ও দায়রা জজ) জান্নাতুল ফেরদাউস চৌধুরী, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) সাহেদুল করিম, পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী প্রমুখ।

এ সময় চাঁদপুর বিচার বিভাগের বিচারক, এপিপি সহ চাঁদপুর জেলা আইনজীবী সমিতির কাযকরী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর