বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ইফার আলোচনা ও মিলাদ মাহফিল

এম.এম কামাল :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ মার্চ শুক্রবার সকাল ১০ টায় চাঁদপুর ইসলামীক ফাউন্ডেশনের (ইফা)আয়োজনে ইফার হল রুমে ভিবিন্ন মসজিদের ইমাম ও ইফার মউশিক কেন্দ্রের শিক্ষকদের নিয়ে এ আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোঃ মোসা। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশ স্বাধীন না হলে আজ আমরা এভাবে দেশের জন্য কথা বলতে পারতাম না। বাঙালির আত্ম পরিচয় ধরে রাখতেই কাজ করে গেছেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর ত্যাগ কে স্মরণ করে ব্যাক্তিস্বার্থ ভুলে দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সঠিক ইসলাম প্রচার করতে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে। আজ ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে আলেম ওলামাগণ সরকারি চাকুরির সুযোগ সুবিধা পেয়েছেন।

অনুষ্ঠানে ইসালামীক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে ও জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ফিল্ড অফিসার মোহাম্মদ বিল্লাল হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিষ্ণপুর মদীনা জামে মসজিদের খতিব মুফতি মোঃ আবু বকর বিন ফারুক।

মিলাদ-কিয়াম পরিচালনা করেন আল-আমিন এতিমখানা কমপ্লেক্স জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আবুল বাশার দোয়া মোনাজাত করেন প্রফেসর পাড়া বায়তুল মামুর জামেমোঃ মসজিদের খতিব মুফতি মোঃ মাহবুবুর রহমান।

উপস্থিত বিভিন্ন মসজিদের ইমাম ও মসজিদ ভিত্তিক গণ ও শিশু শিক্ষার শিক্ষকগণ। পরে সকলের মাঝে তাবারক বিতরণে করা হয়।

সম্পর্কিত খবর