চাঁদপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ -২০২৩ উদযাপন

শাহ আলম মল্লিক: চাঁদপুরে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সপ্ন স্মার্ট বাংলাদেশ গঠনে এখন থেকে প্রাথমিক স্তরে মানসম্মত শিক্ষা প্রদান করতে হবে। আজকে শিশু আগামী দিনের ভবিষ্যৎ।

আজকে ক্ষুদে শিশুরা মেলার স্টলগুলোতে গুরুত্বপূর্ণ উপকরন তৈরি করে তাদের মেধার বিকাশ ঘটিয়েছে তা প্রসংশনীয়। গানের তালে তাদের ক্ষুদে শিশুদের নৃত্য পরিবেশনা সত্যিই মনোমুগ্ধকর। যা আমাদের শিশুকালে ছিল না। আজ এখানে এসে আমার শিশু বেলার প্রাথমিক বিদ্যালয়ের অনেক স্মৃতি মনে পড়ে গেলো।আজকে এ সুন্দর আয়োজনের জন্য আমি জেলা প্রাথমিক শিক্ষা বিভাগকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন আমাদের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এখন মেধাবী। চাঁদপুর হাসান আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভর্তির জন্য হুমকি খেয়ে পড়ে। তারা আমার অফিস পর্যন্ত চলে যায় শিশুদের ভর্তির জন্য।আগে ভর্তি পরীক্ষার মাধ্যমে মেধাবী শিশুরা সেখানে ভর্তি হতো, স্কুল ও ভালো ফলাফল করতো। এখানে সেখানে লটারীতে ভর্তি হয়।একারনে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে মেধাবী শিশুরা ভর্তি হয়।শিক্ষকরা তাদের আন্তরিকতার সহিত মানসম্মত শিক্ষা প্রদান করলে তারা ভালো ফলাফল করবে।প্রতিটি বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয়ে পরিনত হবে।

তিনি চাঁদপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা -২০২৩ উদযাপনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। মানসম্মত প্রাথমিক শিক্ষা, স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা নিয়ে চাঁদপুরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপিত হয়েছে।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে গতকাল ১৪ মার্চ মঙ্গলবার বিকেলে আক্কাছ আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ উপলক্ষে আলোচনা সভা,শিক্ষা মেলা/উপকরন প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রেজ্জাক সিদ্দিকী, রবিউল হোসেন।

আলোচনা সভা পরিচালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মানছুর আহমেদ।

জাতীয় শিক্ষা মেলা উপলক্ষে জেলারসদর,হাইমচর,ফরিদগঞ্জ, মতলব দক্ষিন,মতলব উত্তর,হাজীগঞ্জ,শাহরাস্তি ও কচুয়া উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে স্টল সাজানো হয়।

আলোচনা সভার পূর্বে স্টলগুলো পরিদর্শন করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

সম্পর্কিত খবর