হাজীগঞ্জের পিরোজপুরে বিদ্যুতের আগুনে পুড়ে ছাই ১০ পরিবারের স্বপ্ন

গাজী মহিউদ্দিন: চাঁদপুরের হাজীগঞ্জের পিরোজপুর গ্রামের বৈদ্যুতিক শর্ট সার্টিকের আগুনে ১০ পরিবারের স্বপ্ন পুড়ে ছাই।

১৩ মার্চ সোমবার সকাল ১০টায় উপজেলার ৩নং কালচোঁ উত্তর ইউনিয়নের পিরোজপুর গ্রামের জলিল মুন্সি বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক খুটি থেকে আগুনের সূত্রপাত হয়ে মূহুর্তেও মধ্যে ছড়িয়ে পড়ে। ৯৯৯ নাম্বারে কল দিয়ে সহায়তা চাইলে হাজীগঞ্জ ফায়ার স্টেশনের একটি দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়।

দীর্ঘ দুই ঘন্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রনে আনে।

ভয়াবহ অগ্নিকান্ডে ১টি গবাদী পশু আগুনে পুড়ে মারা যায় এবং ৩টি গরুর শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। প্রবাসে যাওয়ার জন্য ভিসা, পাসপোর্ট এবং নগদ অর্থ পুড়ে যাওয়ায় যুবক শাহ পরানের প্রবাসে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারের সবাই খেটে খাওয়া দিন মজুর ও কৃষক। এ ঘটনায় প্রায় ৪৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।
ক্ষতিগ্রস্তরা হলেন, জলিল মুন্সী বাড়ির তাজুল ইসলামের ছেলে মোফাজ্জল, শুকুর আলম, কুদ্দুস, রব মুন্সীর ছেলে সুফিয়ান, ফারুক, ফজলুল মুন্সী এবং তার ছেলে জুলহাস, জুয়েল, খোরশেদ, বজলুর রহমানের ছেলে রবিউলের ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে মোফাজ্জলের গোয়াল ঘরে থাকা ৪টি গরুর মধ্যে একটি পুড়ে মারা যায় এবং অন্য ৩টি গরুর মধ্যে আশংঙ্কাজনক হওয়ায় ১টি জবাই করে দেওয়া হয়। এদিকে অন্য দুটি গরুর শরীরের বিভিন্ন অংশে আগুনে ক্ষতিগ্রস্ত হয়।

অগ্নিকান্ডের ঘটনায় ঘটনাস্থলে ছুটে যায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. মানিক হোসেন প্রধানিয়া। তিনি উপস্থিত হয়ে স্থানীয়দের সাথে নিয়ে আগুন নিয়ন্ত্রনে কাজ করেন।

বিষয়টি স্থানীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি জানালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী ঘটনাস্থল পরির্দশনে ছুটে যায়।

এ সময় তিনি মেজর অবসর প্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম এমপির পক্ষে ক্ষতিগ্রস্ত পরিবাকে তাৎক্ষণিক আর্থিক সহায়তা করেন।

অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান মানিক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাকির হোসেন। এসময় ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারে মাঝে নগদ অর্থ, কম্বল, এবং শুকনো খাবার বিতরণ করা হয়।

সম্পর্কিত খবর