চাঁদপুরে পৃথক অভিযানে ৫৮মণ জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে ধরা ২ হাজার ৩শ’ ৩৫ কেজি (৫৮মণ) জাটকা কোস্টগার্ড ও নৌ পুলিশ পৃথক অভিযান চারিয়ে জব্দ করেছে।

রবিবার (১২ মার্চ) দুপুরে চাঁদপুর নৌ পুলিশ ও কোস্টগার্ড চাঁদপুর স্টেশন থেকে এসব তথ্য গনমাধ্যমকে নিশ্চিত করা হয়।

কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৬টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট মোহনপুর কর্তৃক লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান এর নেতৃত্বে চাঁদপুরের মতলব উত্তর উপজেরার বাহেরচর সংলগ্ন মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে একটি ফাইটার বোট তল্লাশি করে আনুমানিক ১ হাজার ৩০০ কেজি জাটকা জব্দ করা হয়। এসময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে জব্দকৃত জাটকার প্রকৃত মালিক পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, পরবর্তীতে মতলব উত্তর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ এর উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় মাদ্রাসা, এতিমখানা ও অসহায় দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।
চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, গতকাল ভোর সাড়ে ৪টার দিকে সদর উপজেলার সফরমালি মেঘনার চর হতে মালিক বিহীন নেটের বস্তায় ভর্তি পরিত্যাক্ত অবস্থায় ১ হাজার ৩৫ কেজি জাটকা জব্দ করা হয়। পরবর্তীতে চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে জব্দকৃত জাটকা মাছ স্থানীয় এতিমখানা ও গরিব দুঃস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

 

সম্পর্কিত খবর