বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরষ্কার বিতরণ

চাঁদপুর খবর রির্পোট : শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল বলেছেন, বর্তমান সময়ে প্রতিযোগীতায় টিকে থাকলে হলে লেখাপড়ার বিকল্প নেই। লেখা পড়ার পাশাপাশি খেলাধুলায় ভাল করতে পারলে বর্তমান সময়ে অনেক কাজে আসে, খেলাধুলা করেও বাংলাদেশে আজ অনেকেই প্রতিষ্ঠিত হয়েছে।

বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র হিসেবে আজ আমি গর্বিত, এখান থেকে ভালভাবে গড়ে উঠতে পারার কারণেই আজ আমি বড় ডাক্তার হয়েছি। নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করতে পেরেছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা সবাই কাজ করছি। এজন্য নতুন কারিকুলামের প্রতি গুরুত্ব দিয়ে লেখা পড়া করতে হবে, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে সময়ের সাথে সাথে গুণগত ও মানসম্মত শিক্ষা অর্জনই আমাদের মূল লক্ষ্য।

তিনি বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কথা স্মরণ করেন। ২১ শে ফেব্রুয়ারিতে ভাষার জন্য নিহত শহীদদের প্রতিও সম্মান জানান।

তিনি বলেন, বর্তমান প্রজন্ম আগামি দিনে দেশের নেতৃত্ব দেবে। তাদেরকে আমাদের সু শিক্ষায় গড়ে তুলতে হবে। মায়ের চেয়ে বড় শিক্ষক পৃথিবীতে আর নেই। মায়েরা তার সন্তানকে প্রকৃত ও সঠিক শিক্ষায় শিক্ষিত করতে প্রধান ভূমিকা পালন করেন। বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তাই একটি শিক্ষিত জাতি গঠনে আমাদের সকলের ভূমিকা থাকতে হবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় চাঁদপুর সদর উপজেলার বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোশারেফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচাল এ কে এম ফজলুল হক মিয়া, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযুদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মোঃ শহীদ উল্যাহ খান, সহ প্রচার সম্পাদক মোঃ মনির গাজী, মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মিয়া, রাজরাজেশ^র ইউপি চেয়ারম্যান হাজী মোঃ হযরত আলী বেপারী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক শিক্ষিকাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর