চাঁদপুর মেডিকেল কলেজের নাম ভাষাবীর এমএ ওয়াদুদের নামে করার দাবি

চাঁদপুর মেডিকেল কলেজের নাম ভাষাবীর এমএ ওয়াদুদের নামে নামকরণ করার দাবি জানিয়েছেন কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা।

আর এ দাবির প্রতি সমর্থন জানিয়েছেন চাঁদপুরের রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তাসহ সর্বমহল। চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে এ দাবি জানানো হয়। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির উপস্থিতিতেই এ দাবি জানান মেডিকেল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

কোভিড-১৯ বৈশ্বিক মহামারীতে ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব, চাঁদপুর-এর ভূমিকা ও অর্জন এবং চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান বৃহস্পতিবার রাতে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির চাঁদপুর শহরের বাসভবনের হলরুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। সভাপতিত্ব করেন চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ হারুন-অর-রশিদ।

এই অনুষ্ঠানে মেডিকেল কলেজের একজন শিক্ষক তাঁর বক্তব্যের সময় বলেন, আমরা জানি চাঁদপুর মেডিকেল কলেজটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাঃ দীপু মনি এমপিকে উপহার হিসেবে দিয়েছেন। যা মাননীয় প্রধানমন্ত্রী চাঁদপুর স্টেডিয়ামের জনসভায় তাঁর বক্তৃতায় বলেছেন।

তাই আমরা চাই, চাঁদপুর মেডিকেল কলেজটি ভাষাবীর এমএ ওয়াদুদ সাহেবের নামে নামকরণ করা হোক। তাঁর মতো একজন মহান ব্যক্তির নামে নামকরণ করা হলে আমরাও গৌরবান্বিত হবো। শিক্ষকের এ দাবির প্রতি তখন সকল শিক্ষার্থী সমর্থন জানিয়ে হাততালি দিয়ে উল্লাস প্রকাশ করেন। এরপর জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়র, বিএমএ নেতৃবৃন্দসহ উপস্থিত সকলে তাঁদের বক্তৃতায় এই দাবির প্রতি সমর্থন জানান।

সম্পর্কিত খবর