রত্নাগর্ভা মায়ের সম্মাননা পেলেন প্রধান শিক্ষিকা নাজনীন আক্তার

সমীর ভট্রার্চায্য: মতলব দক্ষিণ উপজেলা সদরের ঊষার স্পোর্টিং ক্লাবের ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, পুরষ্কার বিতরণী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে রত্নাগর্ভা মায়ের সম্মাননা পেলেন পশ্চিম বাইশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা নাজনীন আক্তার।

জানা যায়, প্রধান শিক্ষিকা নাজনীন আক্তারের স্বামী মোঃ লোকমান হেকিম। তাঁর গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার পূর্ব ইসলামাবাদ গ্রামে। তিনি অগ্রণী ব্যাংক লিমিটেডর সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি এক পুত্র ও দুই কন্যা সন্তানের জননী।

তাঁর বড় মেয়ে ডাঃ নুসরাত জাহান মিথেন স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় পুষ্টি পরিষদের উপ- পরিচালক হিসেবে কর্মরত আছেন। ছোট মেয়ে ড. দিলশাদ জাহান ইথেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। তিনি বর্তমানে বেলজিয়ামে পিএইচডি করছেন। আর একমাত্র ছেলে ডাঃ ফিরোজ আহমেদ প্রোপেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কার্ডিওলজিতে এমডি করছেন।

আজ ১৭ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে মতলব নিউ হোস্টেল মাঠে ঊষার স্পোর্টিং ক্লাব কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী ডক্টর শামসুল আলম মোহন এ সম্মাননা স্মারক প্রদান করেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান বি এইচ এম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, ওসি মোঃ সাইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

রত্নাগর্ভা মা নাজনীন আক্তার বলেন, এস এস সি পরীক্ষার আগেই আমার বিয়ে হয়। প্রাইমারি ও হাইস্কুলে ক্লাসে প্রথম ছাত্রী ছিলাম। এর ধারাবাহিকতায় আমি এস এস সি পরীক্ষায় বোর্ড স্ট্যান্ড করি। স্বামী,সংসার ও ছেলে মেয়েকে নিয়ে তখন আমি অনেক প্রতিকূলতার মধ্যে এইচ এস সি, ডিগ্রী ও মাস্টার্স পাস করি। আল্লাহর দোয়া, আমার শ্বশুর শ্বাশুড়ি ও পরিবারের অন্য সদস্যদের সহযোগিতায় আমি আমার ছেলে মেয়েদের লেখাপড়া ও সহশিক্ষা কার্যক্রমগুলো এগিয়ে নিতে সক্ষম হই। এক্ষেত্রে আমার সন্তানদেরও লেখাপড়া ও সহশিক্ষা কার্যক্রমে দারুণ আগ্রহ ছিল।

ওদের জন্য সকলের কাছে দোয়া চাই। শারীরিক অসুস্থতার কারণে আমি স্বেচ্ছায় ২০১৯ সালে চাকরি থেকে অবসরে যাই। আমি ঊষার স্পোর্টিং ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ও এ ক্লাবটির সাফল্য কামনা করছি। আমার বিশ্বাস মতলবের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে এ ক্লাবটি অগ্রণী ভূমিকা পালন করবে।

সম্পর্কিত খবর