চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের গণি মডেল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টায় উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু।শুরুতে অতিথিদের ফুলের শুভেচ্ছা ও ব্যাচ পরিধান করানো হয়। পরে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও ক্রিড়া পতাকা উত্তোলন করা হয়।

পরে শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন ও শপথ বাক্য পাঠ করে।বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিনুর রহমান বাবুলের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক ইসমাইল হোসেন প্রধানিয়া, ফেরদৌস আরা ও সুলতানা আক্তারের পরিচালনায় উদ্বোধনী

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

এসময় তিনি বলেন, চাঁদপুরের অতি প্রাচীন একটি বিদ্যালয় গনি মডেল উচ্চ বিদ্যালয়। যুবসমাজ আজ অন্যপথে ধাবিত হচ্ছে।
তাদেরকে খেলাধুলার মাধ্যমে সুন্দরের পথে ফিরিয়ে আনতে হবে। তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই।

তিনি বলেন, শিক্ষাক্ষেত্র আমূল পরিবর্তন করেছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। শিক্ষা কারিকুলাম নতুন করে সাজানো হয়েছে। কারিকুলাম সহজ করে মুখস্তবিদ্যা বাদ দিয়ে আনন্দের সহিত পড়াশুনা করার কাজ করা হচ্ছে।তোমরা নতুন কারিকুলামে লেখাপড়া করবে। লেখা পড়ার পাশাপাশি খেলাধুলা করলে কোমলমতি শিক্ষার্থীদের মন ভাল থাকে। তাই তোমরা লেখাপড়ার পাশাপাশি দিনের একটা সময় খেলাধুলা করবে।

শুরুতে স্বাগত বক্তব্য রাখন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন, চাঁসক ছাত্র লীগের সভাপতি সোহেল বেপারী প্রমুখ।বিকেলে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সচিব নুরুল আমিন, এ সময় তিনি বলেন, ছাত্র ছাত্রীদের লক্ষ্য বাস্তবায়নে বাবা মায়ের আদেশ অক্ষরে অক্ষরে পালন করতে হবে, এ সময় তিনি তার সহযোগিতার কথা জানিয়ে বলেন২১ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে এই স্কুল একটি দশতলা ভবন তৈরির করা হবে এরপর আর এই স্কুলের একাডেমি ভবনের কোন সমস্যা থাকবে না।

প্রধান অতিথি নুরুল আমিন তাকে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটি ও সকল সহকারী শিক্ষক ও ছাত্রদের ধন্যবাদ জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবাস উদ্দিনের সভাপিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিনুর রহমান বাবুল সাধারণ সম্পাদক পৌর আওয়ামী লীগ গনেশ চন্দ্র দাস প্রধান শিক্ষক মধুসূদন উচ্চ বিদ্যালয়, গোফরান আহমেদ প্রধান শিক্ষক আক্কাসআলি স্কুল সাংবাদিক শ্যামল সরকার সভাপতি জাতীয় সাংবাদিক সংস্থা চাঁদপুর জেলা বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব জাকির হোসেন, উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা, শওকত দেওয়ান সদস্য বিদ্যালয় পরিচালনা পর্ষদ ,মেহেদী হাসান প্রকৌশলী শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সহ বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ।

সম্পর্কিত খবর