চাঁদপুর ব্যাপিস্ট চার্চের দ্বি-বার্ষিক সভায় হামলা ও ভাংচুর

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের খ্রিস্টান সম্প্রদায়ের একমাত্র ধর্মীয় উপাসনালয় ব্যাপটিস্ট চার্চে দ্বি-বার্ষিক সভা চলাকালীন সভায় হামলার চেষ্টা ও ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে।

চাঁদপুর সদর মডেল থানায় ব্যাপটিস্ট চার্চের পক্ষে রসি বর্মন দায়েরকৃত এক অভিযোগ সূত্রে জানা যায়, গত ১০ ফেব্রুয়ারী সন্দ্ব্যা ৬ টায় চাঁদপুর ব্যাপটিস্ট চার্চের দ্বি-বার্ষিক সভা চলছিলো।

উক্ত সভায় নারী, শিশুসহ খ্রিস্টান ধর্মের প্রায় ৭০ জন উপস্থিত ছিলেন। এসময় শলোমন মন্ডল (৫৫) পিতামৃত- অমূল্য মন্ডল, মুক্তি মন্ডল স্বামী শলোমন মন্ডল, উভয় সাং স্ট্যান্ড রোড, খ্রিস্টান পাড়া ও সুনীল মন্ডল জুনিয়র পিতামৃত- জুরান মন্ডল সাংমিশন রোড চাঁদপুর দ্বয় উক্ত সভা বন্ধ করার জন্য হুমকি ধমকি প্রদান করতে থাকে ।

এক পর্যায়ে সভা বন্ধ করতে অস্বীকৃতি জানালে উল্লেখিত ব্যক্তিগন ধর্মীয় গ্রন্থ বাইবেল আগুনে পুড়িয়ে ফেলার চেষ্টা করে, এতে আগুন দিতে না পেরে টেবিলসহ আসবাবপত্র ভাংচুর করে। পরে সভায় উপস্থিত সদস্যরা বাঁধার মুখে বেশি ভাংচুর করতে না পারায় শলোমন মন্ডল নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার হুমকী দিয়ে পুরো গায়ে কেরোসিন ঢেলে দেয়।

এক পর্যায়ে উপস্থিত সদস্যরা ঘটনাটি তাৎক্ষণিক চাঁদপুর সদর মডেল থানা কে অবহিত করলে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে এ ঘটনার বিষয় স্হানীয় খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন তাৎক্ষণিক চাঁদপুরের প্রশাসন কে অবহিত করেন এবং চাঁদপুর – ৩ আসনের সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির নতুন বাজার কদমতলাস্হ বাসভবনে গিয়ে মন্ত্রী মহোদয় কে বিষয়টি অবহিত করে। পরে পুরো ঘটনাটি পুলিশ প্রশাসনকে অবহিত করে চাঁদপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে চাঁদপুরের খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করে অভিযোগে উল্লেখিত শলোমন মন্ডলের বিভিন্ন অপকর্মের বিচার চেয়ে জরুরি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সম্পর্কিত খবর