শাহরাস্তিতে ব্যাডমিন্টন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২০২৩ কর্মসূচির আওতায় শাহরাস্তিতে ব্যাডমিন্টন প্রতিযোগিদের মাঝে পুরষ্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে ।

১২ ফেব্রুয়ারি রবিবার শাহরাস্তি উপজেলার নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আটটি বিদ্যালয়ের প্রায় ৫০ জন প্রতিযোগিদের নিয়ে ১০ জন ছাত্রী ও ৪০ জন ছাত্র নিয়ে এই ব্যাডমিনন্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহরাস্তি উপজেলার নির্বাহী অফিসার, মোহাম্মদ হুমায়ন রশিদ।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বির্নিমানে খেলাধুলায় পাড়ে তরুণ প্রজন্মের মাদক থেকে দূরে রাখতে।তরুণ দের বেশি করে পড়ালেখার পাশাপাশি খেলায় মনোযোগী হতে হবে।মোবাইল ও মাদকের আসক্তি থেকে নতুন প্রজন্মকে বাঁচাতে তরুণ তরুণীদের মাঠ মুখি হতে হবে।

তিনি আরো বলেন, ব্যাডমিন্টন হলো শীতের সময়ে বাংলাবাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা৷ শহর থেকে শুরু করে গ্রামগঞ্জে শীতের সময় খেলাদেখা যায়। ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশ বির্নিমানের ঘোষণা করেছেন, সেখানে এই তরুণ প্রজন্মকে খেলাধুলার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তরুণ প্রজন্মের ছাত্র ছাত্রীদের মাদকের আসক্তি থেকে রক্ষা করতে বেশি বেশি খেলাধুলার আয়োজন করতে হবে।একটি মাদকাসক্ত ব্যক্তি পরিবারের তথা দেশের বোঝা, তাই সকলকে মাদক থেকে দূরে থাকতে হবে।

নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো আযাদ হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন,মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো এমদাদুল ইসলাম মিঠুন, চাঁদপুর জেলা ক্রীড়া অফিসার মো তারিকুল ইসলাম, নিরাপদ খাদ্য অফিসার,মোহাম্মদ আরিফুল হাসান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যগণ ও বিদ্যালয়ের সকল শিক্ষকমন্ডলী।

সম্পর্কিত খবর