চাঁদপুর কুমিল্লা ও ঢাকা মহাসড়কে ডাকাতদের কবলে যাত্রীরা!

স্টাফ রিপোর্টার : চাঁদপুর-কুমিল্লা-ঢাকা মহাসড়কে ডাকাতদের কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছে যাত্রীরা। একটি ডাকাতি মামলার সূত্র ধরে চাঁদপুর মডেল থানার পুলিশ দাউদকান্দি এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও ডাকাতি হওয়া মালামাল সহ চারজন ডাকাতকে আটক করেছে।

শুক্রবার ভোরে দাউদকান্দি এলাকা থেকে এই চারজন ডাকাত একটি নাম্বার বিহীন পিকআপ গাড়ি ও বিপুল পরিমাণ অস্ত্রসহ মালামাল উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এই ঘটনায় পুলিশ মুন্সিগঞ্জ এলাকার বাসিন্দা চিহ্নিত ডাকাত শাহপরান, আমির হামজা, জাহাঙ্গীর, শুভকে আটক করে।

দীর্ঘ বছর যাবত চাঁদপুর কুমিল্লা মহাসড়ক ও মতলব হয়ে ঢাকা যাওয়ার পথে দাউদকান্দি এলাকায় ডাকাতির ঘটনা সংঘটিত হচ্ছে।

গত ১৫ই জানুয়ারি রাতে চাঁদপুর কুমিল্লা মহাসড়কের মহামায়া এলাকায় একটি প্রাইভেট গাড়ি গতিরোধ করে মোবাইল ফোন, স্বর্ণালংকার ও টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

সেই ঘটনায় হাজিগঞ্জ উপজেলার পূর্বহাটিয়া গ্রামের মাহবুব আলমের স্ত্রী নুরজাহান বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়ে বিভিন্ন এলাকায় সিসি ক্যামেরা ফুটে সংগ্রহ করার পর ডাকাতি কাজে ব্যবহৃত গাড়িটি সনাক্ত করে। পরবর্তীতে সেই ছিনতাই হওয়া মোবাইল ফোনটি নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করার পর মহাসড়কে ডাকাতদের মোবাইল নাম্বার সংগ্রহ করে তাদের গতিবিধি চিহ্নিত করে অভিযান চালায়।

চাঁদপুর মডেল থানা ওসি আব্দুর রশিদের নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা শাহাজান দাউদকান্দি পুলিশের সহযোগিতা নিয়ে তাদেরকে ধরতে সক্ষম হয়।

পুলিশ জানিয়েছে, মহাসড়কে দীর্ঘদিন যাবত তারা ডাকাতি করে আসছে তাদের ব্যবহৃত গাড়িটি কোন নাম্বার ছিল না। রাতের বেলায় বিভিন্ন জায়গায় সংঘবদ্ধ চক্রটি অভিযান চালিয়ে এই ডাকাতির কাজ সংগঠিত করেছে।

এদের সাথে বাকি যারা জড়িত রয়েছে তাদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

সম্পর্কিত খবর