অসহায় মোস্তফার শেষ সম্বল বসতবাড়ী দখলের অভিযোগ

কচুয়া প্রতিনিধি : কচুয়া পৌরসভার কোয়া গ্রামের মৃত এয়াকুব আলীর ছেলে অসহায় মোস্তফাকে প্রবাসে নেওয়ার কথা বলে সরলতার সুযোগ নিয়ে শেষ সম্বল বসতবাড়ী দখলের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী মোস্তফা তার পৈতৃক সম্পত্তি ফিরে পাওয়ার জন্য গত বৃহস্পতিবার কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের পর প্রতিপক্ষ ওই গ্রামের খান বাড়ীর বাবুল খান ও তার ছেলে সোহাগ খান দলবল নিয়ে মোস্তাফার ভিটাবাড়িতে মাটিকাটা শুরু করে।

এঘটনার পর প্রতিকার চেয়ে মোস্তফা ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার চাঁদপুরের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি কার্য বিধি আইনের ১৪৫ ধারার বিধান মতে আদেশক্রমে নিষেধাজ্ঞার প্রার্থনা করে। বিজ্ঞ আদালত বিষয়টি আমলে নিয়ে অস্থায়ী স্থিতাবস্থা বজায় ও কচুয়া সহকারি কমিশনার (ভূমি)কে নালিশী ভূমির দখল বিষয়ে মতামতসহ তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করে। গতকাল শুক্রবার কচুয়া থানার এএসআই অসীম কুমার রায় সঙ্গীয় ফোর্স নিয়ে বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা নোটিশ প্রদান করে স্থিতাবস্থা বজায় রাখার জন্য বাবুল গংকে অবহিত করে।

ভুক্তভোগী মোস্তফা জানান, বাবুল খান ও জাকির খান আমাকে সৌদি আরব নেওয়ার কথা বলে আমার হাতে ২০ হাজার টাকা ধরিয়ে দিয়ে দ্রুত পাসর্পোট করা জন্য বলে। পরবর্তীতে আমার ছেলে সড়ক দূর্ঘটনায় গুরুত্বর আহত হলে ছেলের চিকিৎসা বাবদ আরও ৩০হাজার টাকা ধার দেয়।

ওই সময় টাকা লেনদেনের বিষয়টি কথা বলে আমার নিকট থেকে খালি ৩টি ষ্টাম্পে আমার স্বাক্ষর নেয়। এই ষ্টাম্প দিয়ে আমার শেষ সম্বল বসত ভিটা রেজিস্ট্রি করে নেয় বাবুল খান গংরা। আমার ৩ সন্তান স্ত্রী নিয়ে তাদের হুমকি ধমকিতে ভয়ে নিরাপত্তাহিনতায় ভুগছি।

বিবাদী বাবুল ও জাকির বলেন, মোস্তফা সাড়ে ৫শতক বসতভিটা জমি আমাদের কাছ থেকে টাকা নিয়ে রেজিস্ট্রি করে দেয়।

সম্পর্কিত খবর