চাঁদপুরে মূল্যসহ জরিমানার অর্থ পেলেন পাদুকা ক্রেতা

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর শহরের নিউ ট্রাক রোড এলাকার বাসিন্দা সাহারা আলম প্রিয়া সুনামধন্য ইউনিক ব্র্যান্ডের এক জোড়া পাদুকা ক্রয় করেন এক সপ্তাহ পূর্বে। কিন্তু ওই পাদুকা একদিন পরে হাটা সম্ভব হয়নি। গুনগত মান না থাকায় একদিনের মধ্যেই পাদুকা জোড়া সেলাই খুলে যায়। ফেরত দেয়ার জন্য নিয়ে গেলে ওই ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীরা অশোভনীয় আচরণ করে।

এই ঘটনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর কার্যালয়ে অভিযোগ করলে মূল্যসহ জরিমানা অর্থ পান ক্রেতা।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে অভিযোগের নিষ্পত্তি করে ইউনিক সুজের সত্ত্বাধিকারীর কাছ থেকে পাদুকার মূল্য ১ হাজার ৬০০টাকা এবং জরিমানার ২০০০ হাজার টাকা আদায় করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় সূত্রে জানাগেছে, পাদুকা ক্রেতা সাহারা আলম প্রিয়া গত ১ সপ্তাহ পূর্বে শহরের কুমিল্লা সড়কের ইউনিটক সুজ থেকে একজোড়া পাদুকা ক্রয় করেন ১হাজার ৬০০টাকায়। কিন্তু পাদুকা জোড়া একদিন পরা সম্ভব হয়নি। এরপর তিনি ওই ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে পাদুকা ফেরত এবং সমস্যা সমাধানের জন্য বলেন।

কিন্তু ওই প্রতিষ্ঠানের কর্মচারীরা অশোভনীয় আচরণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ে ৬ ফেব্রুয়ারি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে বিকেলে উভয় পক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ে উপস্থিত হওয়ার জন্য নোটিশ করা হয়। সে আলোকে অভিযোগকারী সাহারা আলম প্রিয়া ও ইউনিক সুজের সত্ত্বাধিকারী সাব্বির আহেম্মদ উপস্থিত হন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল জানান, অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় ক্রেতার পাদুকা জোড়ার মূল্য ১৬০০টাকা ফেরত দেন ইউনিক সুজের মালিক এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০০টাকা জরিমানা আদায় করা হয়। জরিমানার অর্থের ২৫% ৫০০টাকা ক্রেতাকে দেয়া হয় এবং বাকী ১৫০০টাকা সরকারি কোষাগারে জমা হয়।

তিনি আরো জানান, অতি দ্রুত সময়ে কোন আইনজীবী ও কোনরূপ খরচ ছাড়া এই অধিদপ্তরে লিখিত অভিযোগ নিষ্পত্তি করা হয়।

অভিযোগ নিস্পত্তির সময় কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চাঁদপুর জেলা কমিটির দপ্তর সম্পাদক মো. বিপ্লব সরকার উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর