চাঁদপুরের শীর্ষ তিন কলেজের ফলাফল

ইব্রাহিম খান : সারাদেশে গতকাল ৮ ফেব্রুয়ারী প্রকাশিত হয়েছে এইচএসসি পরিক্ষার ফলাফল। এবারের ফলাফলে অনেকটাই ভালো অবস্থানে রয়েছে চাঁদপুরের শীর্ষ তিন বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজ,চাঁদপুর সরকারি মহিলা কলেজ ও আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ।ফলাফলের দিক দিয়ে তিনটি কলেজেই যেন অনেকটা কাছাকাছি অবস্থানে রয়েছে। তবে পাশের হার ও জিপিএ- ৫ এ কিছুটা এগিয়ে রয়েছে চাঁদপুর সরকারি মহিলা কলেজ। এই কলেজটি থেকে পরীক্ষার্থীর সংখ্যাও তুলনামূলকভাবে কিছুটা বেশি।

চাঁদপুর সরকারি কলেজ থেকে এবছর মোট পরীক্ষার্থী ছিল ৫০৯ জন।এরমধ্যে পাশ করেছে ৫০৩ জন।জিপিএ -৫পেয়েছে ২৫৬ জন।পাশের হার ৯৮.৮২%।

চাঁদপুর সরকারি মহিলা কলেজ থেকে এবছর মোট পরীক্ষার্থী ছিল ৬৮৯ জন। এদের মধ্যে পাশ করেছে ৬৭৪ জন।জিপিএ ৫ পেয়েছে ৩১২ জন।পাশের হার ৯৮.৯৭%।

আল- আমিন একাডেমী স্কুল এন্ড কলেজে এবছর মোট পরিক্ষার্থী ছিল ৩৫০ জন।এদের মধ্যে পাশ করেছে ৩৪৪ জন।পাশের হার ৯৮.২৯%। জিপিএ ৫ পেয়েছে ১৭৭ জন।

ফলাফলের বিষয়ে চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান বলেন,করোনার পর শিক্ষার্থীরা যেমন কষ্ট করেছে।পাশাপাশি শিক্ষক ও অভিবাবকদের ও ভূমিকা ছিলো।যারফলে এবার ভালো রেজাল্ট সম্ভব হয়েছে।

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরন দাস বলেন, আমি মনেকরি আমাদের এবারের রেজাল্ট যথেষ্ট ভালো। আগামীতে আশাকরছি আরো ভালো হবে।

সম্পর্কিত খবর