ফরক্কাবাদ ডিগ্রি কলেজে সন্তোষ জনক ফলাফলে অভিনন্দন

স্টাফরিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফরক্কাবাদ ডিগ্রি কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় ভাল ফলাফল অর্জন করায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ড. মিজানুর রহমানসহ সকলকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন চাঁদপুরের কৃতি সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কলেজের প্রতিষ্ঠাতা চাঁদপুরের কৃতিসন্তান সুজিত রায় নন্দী।

তিনি গতকাল বুধবার (৮ ফেব্রুয়ারি) এক বার্তায় এই শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এদিকে ফরক্কাবাদ ডিগ্রি কলেজ থেকে এ বছর উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে ২৫৯জন অংশ নিয়ে কৃতকার্য হয় ২৩৭জন। অকৃতকার্য ১৯জন এবং অনুপস্থিত ৩জন। জিপিএ-৫ পেয়েছে ১৪জন এবং পাশের হার ৯৫.৫৮%।

কলেজ কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত ফলাফল জানাগেছে, এ বছর কলেজের বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয় ৫১জন, সকলেই কৃতকার্য হয়। জিপিএ-৫ পেয়েছে ১২জন। এ পেয়েছে ৩৮ এবং এ-১জন।

ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয় ৪৮জন। কৃতকার্য ৪৪জন, অকৃতকার্য ৩জন এবং অনুপস্থিত ১জন। এ ১৫জন, এ-২৩জন, বি ৫জন, সি ১জন এবং অনুপস্থিত ২জন।

মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয় ১৬০জন। কৃতকার্য ১৪২জন, অকৃতকার্য ১৬জন এবং অনুপস্থিত ২জন। জিপিএ-৫ পেয়েছে ২জন, এ ৬০জন, এ-৪৮জন, বি ২৬জন, সি ৬জন।

 

সম্পর্কিত খবর