এইচএসসি পরীক্ষায় চাঁদপুর সরকারি কলেজের সাফল্য

প্রেস বিজ্ঞপ্তি : ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজের এইচএসসি পরীক্ষা ২০২২ এ আশাব্যঞ্জক সাফল্য অর্জন করেছে।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা থেকে প্রকাশিত ফলাফলে দেখা যায়, চাঁদপুর সরকারি কলেজ থেকে মোট পরীক্ষার্থী ছিল ৫১৩ জন।

অসুস্থতাজনিত কারণে ৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারে নি। পরীক্ষায় অংশ গ্রহণকারী ৫০৯ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫০৩ জন। পাসের হার ৯৮. ৮২% এবং জিপিএ ফাইভ পেয়েছে ২৫৬ জন।

বিজ্ঞান শাখা থেকে ১৬১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৬১ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে এবং ১৫৮ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছে। বিজ্ঞান শাখায় শতভাগ শিক্ষাথী উত্তীর্ণ হয়েছে।

মানবিক শাখা থেকে ১২১ শিক্ষার্থী অংশ গ্রহণ করে ১১৯ জন শিক্ষাথী পাস করেছে এবং ৬৭ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছে। ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২২৭ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ২২৩ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ ফাইভ পেয়েছে ৩১ জন।

বেলা সাড়ে বারটার সময় এইচএসসি পরীক্ষা ২০২২ এ উত্তীর্ণ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে এসে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করে। শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের সরকার, শিক্ষক পরিষদ সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাসান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দের সাথে দেখা করে কৃতজ্ঞতা প্রকাশ করে।

অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমাদের এই সাফল্য আমাদেরকে আনন্দ দিয়েছে। আমরা খুশী হয়েছি, চাঁদপুর সরকারি কলেজ পরিবার আজ আনন্দিত। তবে আরও বেশি খুশি হতাম শতভাগ পাস করলে। তোমরা পরিশ্রম করেছ, তোমাদের বাবা মায়ের দোয়া ছিল, আমার শিক্ষকবৃন্দ পরিচর্চা করেছে, আমরা ভাল ফলাফল অর্জন করেছি। তবে এখানেই শেষ নয়, আমাদের প্রত্যাশা থাকবে, তোমরা বুয়েট, মেডিকেল, পাবলিক বিশ^বিদ্যালয়ে ভর্তি যুদ্ধে উত্তীর্ণ হও। তোমরাই আগামী দিনের বাংলাদেশ।

আগামী দিনের স্মার্ট বাংলাদেশ নির্মাণে তোমরা হবে দক্ষ কারিগর। তোমাদের বাবা-মা তথা চাঁদপুরবাসীকে আমি ধন্যবাদ জানাই, তারাও এই আনন্দের স্টেকহোল্ডার। তোমাদের প্রতি তাদের নিরবিচ্ছিন্ন সাপোর্ট ছিল।

ধন্যবাদ জানাই আমার শিক্ষকবৃন্দকে, তাদের সুনিপুণ পরিচর্চায় আমরা ভাল ফলাফল অর্জন করতে পেরেছি। ধন্যবাদ জানাই মাননীয় শিক্ষামন্ত্রী, আমাদের শিক্ষা পরিবারের অভিভাবক ডা. দীপু মনি এমপি মহোদয়কে। যার হৃদয়ের সাথে চাঁদপুর সরকারি কলেজ তথা চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সুনিপুন সম্পর্ক রয়েছে।

তাঁর হাত ধরে চাঁদপুর সরকারি কলেজ আরও এগিয়ে যাবে এই প্রত্যাশা করি।’
পরে শিক্ষার্থীরা বিভিন্ন বিভাগে তাদের প্রিয় শিক্ষকবৃন্দের সাথে কুশল বিনিময় করেন।

 

সম্পর্কিত খবর