চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন

চাঁদপুর খবর রির্পোট: বাংলা ইশারা ভাষার প্রচলন, বাক-শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তির জীবনমান উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুর জেলা প্রশাসন, জেলা সমাজসেবা অধিদপ্তর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের যৌথ উদ্যোগে বাংলা ইশারা ভাষা দিবস-২০২৩ পালন করা হয়েছে।

৭ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টায় সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় থেকে একটি র্যালী বের হয়ে সরকারি শিশু পরিবার চত্ত্বরে গিয়ে শেষ হয়।

সকাল ১১টায় সরকারি শিশু পরিবার মিলনায়তনে বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের নিয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলামের সঞ্চালনায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয় এর উপ-পরিচালক রজত শুভ্র সরকার, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী, চাঁদপুর পুলিশ সুপার এর প্রতিনিধি পুলিশ পরিদর্শক মহিউদ্দিন মিয়া এবং অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ আর এম জাহিদ হোসেন, চাঁদপুর সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জামাল উদ্দিন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ক্লিনিক্যাল ফিজিওথেরাপিস্ট মোঃ মেহেদী হাসান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় এর শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, অভিভাবক এবং সুধীবৃন্দ।

সম্পর্কিত খবর