কচুয়ায় এইচএসসি ৯৬% ও আলিমে পাশের হার ৮৭%

ইসমাইল হোসেন বিপ্লব,কচুয়া : ৮ ফেব্রুয়ারি বুধবার প্রকাশিত এইচএসসি ও আলিম পরীক্ষার ফলাফলে কচুয়ায় ৪শ’ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এইচএসসি’তে জিপিএ-৫ পেয়েছে ৩শ’৮০জন ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২০ জন।

মোট পরীক্ষার্থী ২৪শ’৭৮জন তন্মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৩শ’৫১ জন।

যার পাসের হার ৯৪.৮৭%। এদিকে এইচএসসিতে মোট ২হাজার ৪২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে তন্মধ্যে ১ হাজার ৯শ ৭০ জন কৃতকার্য হয়। যার পাসের হার ৯৬%। কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ ৩০১জন পরীক্ষার্থীর মধ্যে ২৯৮ জন উত্তীর্ণ হয়, জিপিএ-৫ পেয়েছে ১৪ জন, পাশের হার ৯৯%। শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ ১৬৪জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ১৫৮জন, জিপিএ-৫ পেয়েছে ৬জন, পাশের হার ৯৬%।

সাচার ডিগ্রি কলেজ ২৯৬জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ২৬০জন, জিপিএ-৫ পেয়েছে৩জন, পাশের হার ৮৮%। পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ ৩৮৪জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ৩৮৩জন, জিপিএ-৫ পেয়েছে ৮০জন, পাশের হার ৯৯.৭৩%।

নুরুল আজাদ কলেজ ৮২জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ৬৪জন, জিপিএ-৫ পেয়েছে ৪জন, পাশের হার ৭৮%। ড. মনসুরউদ্দীন মহিলা কলেজ ২৫২জন পরীক্ষার্থীর মধ্যে ২৫১জন উত্তীর্ণ হয়, জিপিএ-৫ পেয়েছে ১৬২জন, পাশের হার৯৯.৬০%।

আশেক আলী খান স্কুল এন্ড কলেজ ২৮১ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ২৭৮জন, জিপিএ-৫ পেয়েছে ৮১জন, পাশের হার ৯৯%। চাঁদপুর এম.এ খালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ ১২০জন পরীক্ষার্থীর মধ্যে ১১৮জন উত্তীর্ণ হয়, জিপিএ-৫ পেয়েছে ২৬জন, পাশের হার ৯৮%।

নিন্দপুর এম কে আলমগীর স্কুল এন্ড কলেজ ১৬২জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ১৬২জন, জিপিএ-৫ পেয়েছে ৪জন, পাশের হার ৯৬%। ১শ’৬২ জন জিপিএ-৫ পেয়ে উপজেলা পর্যায়ে শীর্ষে স্থানে রয়েছে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজ।

অপর দিকে আলিম পরীক্ষায় ৪শ’৩৬জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ৩শ’৮১জন কৃতকার্য হয়। যার পাসের হার ৮৭%।

তন্মধ্যে শ্রীরামপুর মোহাম্মদিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা, পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসা এবং আশ্রাফপুর গনিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে ।

সম্পর্কিত খবর