লক্ষ্মীপুর মডেল ইউপিতে শিশু সুরক্ষায় গুরুত্ব শীর্ষক আলোচনা

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ সেলিম খান বলেছেন, প্রতিটি শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তোলা আমাদের সকলের দায়িত্ব।

গতকাল ৭ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব বিষয়ে কমিউনিটি ডায়লগের আয়োজন করে।

সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শফিকুর রহমানের সভাপতিত্বে ও ইউনিয়ন সমাজকর্মী মোঃ হযরত আলীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান সেলিম খান আরো বলেন,

শিশুদের সুরক্ষায় সমাজকর্মী ও পরিবারের লোকজনের পাশাপাশি প্রতিবেশীদের অনেক দায়িত্ব রয়েছে। আমরা নিজের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে যেভাবে চেষ্টা করি, ঠিক আমাদের আশপাশের শিশুদেরও একই ভাবে গড়ে তুলতে সহায়তা করতে হবে। শিশু শ্রম, শিশু নির্যাতন প্রতিরোধ করতে হবে। শিশুদের সাথে সবসময় ভালো আচরণ করতে হবে, শিশুদের স্কুলে পাঠাতে হবে।

সেলিম খান আরো বলেন,জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার শিশুদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। সমাজকর্মীরা শিশুদের সুরক্ষায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। যারা শিশুদের নিয়ে কাজ করে তাদেরকে সহযোগিতা করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।

অনুষ্ঠানে এছাড়া বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ ফারুক মাঝি, ইউপি সচিব মুহিবুল আহসান, ইউপি সদস্য দুলাল বেপারী, মনির শেখ, শফিকুর রহমান,হারেজ মজুমদার, আব্দুর রশিদ, শাহ্ আলম, হাবিবুর রহমান টিটু, জহির হাওলাদার, সফিক খান,সংরক্ষিত মহিলা ইউপি সদস্য বিউটি বেগম ও হাসিনা বেগম প্রমুখ।

সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী পেশার সুধীজন উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পূর্বে সাধারণ জনগণকে শিশুদের সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একটি রেলী বের করা হয়। রেলীটি ইউনিয়নের জনবহুল এলাকা প্রদক্ষিণ শেষে সভাস্থলে এসে শেষ হয়।

সম্পর্কিত খবর