চাঁদপুরের কৃতী সন্তান রোটা. হাফিজ ইউ. বিপ্লব রোটারী গভর্নর নির্বাচিত

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের কৃতী সন্তান রোটারিয়ান হাফিজ ইউ. বিপ্লব এমপিএইচএফ, বি, পিএইচএস রোটারী গভর্নর নির্বাচিত হয়েছেন। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নবগঠিত রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮৪, বাংলাদেশের ডিস্ট্রিক্ট গভর্নর নির্বাচিত হন।

তিনি ২০২৪-২৫ রোটারী বর্ষে গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন। ২০২৪ সালের ১ জুলাই থেকে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন।

রোটা. হাফিজ ইউ. বিপ্লব ২০০৮ সালের মার্চে ঢাকা ইস্কাটন রোটারী ক্লাবে সদস্যপদ লাভ করেন। পরবর্তীতে ২০১১-১২ সালে ক্লাব সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮১ এর বিভিন্ন দায়িত্বে ছিলেন। রোটা. হাফিজ ইউ. বিপ্লবের সহধর্মিণী রোটা. ফরিদা আক্তার রুমা ২০২১-২২ রোটাবর্ষে ঢাকা ইস্কাটন রোটারী ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে ১৯৯০ সালে চাঁদপুর সেন্ট্রাল রোটার‌্যাক্ট ক্লাবের চার্টার সেক্রেটারী হিসেবে রোটা. হাফিজ ইউ. বিপ্লবের রোটারী অঙ্গনে অন্তর্ভূক্ত হন। পরবর্তীতে তিনি ১৯৯১-৯২ সালে ঐ ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তৎকালীন রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮০ এর রোটার‌্যাক্ট ডিস্ট্রিক্ট অর্গানাইজেশনেও তিনি বিভিন্ন দায়িত্ব পালন করেন।

চাঁদপুর শহরের মিশন রোডের অধিবাসী রোটা. হাফিজ ইউ. বিপ্লব চাঁদপুরে তিনি স্কুল ও কলেজের পড়াশোনা শেষ করে পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল ট্রেড ও বিজন্যাসে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

উল্লেখ্য, রোটা. হাফিজ ইউ. বিপ্লব চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে অবস্থিত সাহাবুদ্দিন স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা বিশিষ্ট ব্যবসায়ী মো. সাহাবুদ্দিন অনুর ছোট ভাই। তিনি মরহুম এবিএম আব্দুর রশিদ ও মরহুমা আনোয়ারা বেগমের ছোট সন্তান।

রোটা. হাফিজ ইউ. বিপ্লব ও রোটা. ফরিদা আক্তার রুমা ১ ছেলে ও ১ মেয়ের জনক-জননী। ছেলে কানাডার একটি ইউনিভার্সিটিতে পড়ে ও মেয়ে ঢাকার একটি ইংলিশ মিডিয়াম স্কুলের এ লেভেলের শিক্ষার্থী।

সম্পর্কিত খবর