চাঁদপুরে অর্গানিক খাদ্য ও পণ্য মেলা উদ্বোধন

স্টাফ রিপোর্টার : ভেজাল ও বিষ পণ্যের সময় শেষ অর্গানিকে বাংলাদেশ স্লোগানে চাঁদপুর পৌর ঈদ গাঁ মাঠে ১শ’ ৭টি স্টলের মাসব্যাপী অর্গানিক খাদ্য ও পণ্য মেলা উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার দুপুরে চাঁদপুরে বোফরা সংগঠনের আয়োজনে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, অগ্রানিক খাদ্যের ব্যাপারে মানুষের সচেতনতা এসেছে। অন্য খাদ্যের চাইতে কৃষক পর্যায়ে এই খাবার উৎপাদনে মাঠ পর্যায়ে সারের ব্যবহার কম হওয়ায় দাম কিছুটা বেশী। তবে স্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রে এই অর্গানিক খাদ্য পণ্য সবসময়ই একটি ভূমিকা অবশ্যই রাখে।

জানা যায়, মাসব্যাপী এই অর্গানিক খাদ্য পণ্য মেলায় রাসায়নিক সার কিটনাশক মুক্ত খাঁটি পণ্য তথা বিষ মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যাশায় খাদ্য পণ্যের সমাহার, অর্গানিক সেমিনার, গুণিজন সম্মাননা ও বাচ্চাদের বিনোদন খাবার দিয়ে স্টলগুলো সাজানো হয়েছে।

বাংলাদেশ অর্গানিক ফারমার্স এন্ড রিটেলার্স এসোসিয়েশন (বোফরা) চাঁদপুর জেলা কমিটির সভাপতি আলহাজ্ব আলী আশরাফের সভাপতিত্বে এবং মেলা কমিটির সভাপতি গিয়াস উদ্দিন নান্নুর পরিচালনায় অনুষ্ঠানে বোফরা কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম তুষার, সহসভাপতি মোঃ শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান জুয়েল,

যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ মোঃ বেদুইন হায়দার লিও, অর্থ সম্পাদক মোঃ মোনায়েম খান, সাংগঠনিক সম্পাদক মোঃ আক্তার হোসেন মোল্লা, জেলা কমিটির সাধারণ সম্পাদক জি এম ফসিউল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর