চাঁদপুরে ১০০ টাকায় চাকুরি পাবে নারী-পুরুষ ৯৩ জন : বাছাই শুরু

সাইদ হোসেন অপু চৌধুরী : চাকুরি নয়,সেবা এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম বার এর সার্বিক তত্বাবধায়নে এ বছর চাঁদপুরে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরিক্ষার বাছাই পর্ব শুরু হয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে চাঁদপুর পুলিশ লাইনস মাঠে পুরুষ ও নারী রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরিক্ষার প্রাথমিক কার্যক্রম শুরু হয়।

এবছর সাধারন কোটা, মুক্তি কোটা, পোষ্য কোটা, এতিম কোটা, আনসার কোটা, ক্ষুদ্র নৃ গোষ্ঠী (পুরুষ ও নারী) কোটায় মোট ৩ হাজার ২৬ জন আবেদন করেছেন। আবেদনকারী পুরুষ ২ হাজার ৭শ ৬৫ জন ও নারী ২৬১ জন। এর মধ্যে পুরুষ ৭৯ জন ও নারী পদে ১৪ জনসহ মোট ৯৩ জনকে নিয়োগ দেওয়া হবে বলে জানা গেছে।

চাঁদপুরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের প্রথম ধাপের বাছাই পর্ব উদ্বোধনকালে পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ পিপিএম (বার) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ সচ্ছতার ভিত্তিতে সম্পন্ন হবে। দক্ষ, মেধাবী ও যোগ্য প্রার্থীরা চাকুরী পাবে। চাঁদপুরবাসীর প্রতি আমার নিবেদন কেউ দালাল, প্রতারক চক্রের প্রলোভনে পড়বেন না।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে দালাল বা প্রতারক চক্র থেকে সকলে দূরে থাকুন। কোন প্রার্থী আর্থিক লেনদেনের সাথে জড়িত থাকলে তার প্রার্থীতা তাৎক্ষনিক বাতিল সহ গ্রেফতার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতারক ও দালাল চক্র সম্পর্কে অবগত হলে তাৎক্ষণিক আমাদের (পুলিশ কন্ট্রোল রুম, চাঁদপুর- ০১৩২০-১১৬৮৯৮) অবগত করুন। গত দুইবারের ন্যায় এইবারও চাঁদপুর জেলা পুলিশ ১০০ টাকায় চাকুরী দিবে।

তিনি বলেন, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের প্রথম পর্ব শুরু হয়েছে। সবাই অনলাইনে আবেদন করেছে। আজকে আমরা কাগজপত্র যাচাই বাচাই করছি। কাল থেকে মাঠের পরীক্ষা শুরু হবে। ১৫ তারিখ রিটার্ন পরীক্ষা। রিটার্ন পরীক্ষার খাতা পুলিশ হেডকোয়াটার দেখবে। সেখান থেকে যখন ফেরত আসবে, তারপর তাদের ভাইবা শুরু হবে। আমরা সম্পূর্ন স্বচ্ছতা ও যোগ্যতার ভিক্তিতে আমরা ৯৩ জনকে নিয়োগ দিবো। এর মধ্যে ১৪ জন নারী ও বাকি ৭৯ জন পুরুষ। আমি অনুরোধ করবো কেহ যেনো প্রতারকের ফাঁদে না পারে।

এসময় উপস্থিত পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার এআইজি, মুহাম্মদ তালেবুর রহমান, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ অপস্ পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার হাজীগঞ্জ সার্কেল পংকজ কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ ইয়াসির আরাফাত, পুলিশ হেডকোর্টার্স এর অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম মেট্রো ফাহিমা কাদের চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার বেগমগঞ্জ সার্কেল মোহাম্মদ নাজমুল হাসান রাজিব, পিপিএম, লক্ষীপুরের অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপস্ মংনেথোয়াই মারমা
সহ অনান্য পুলিশের সিনিয়র কর্মকর্তা।

সম্পর্কিত খবর