মতলবে ১২ শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ

মতলব উত্তর সংবাদদাতা : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

তিনি বক্তব্যে বলেন, গত চার বছরে মতলবের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যত উন্নয়ন হয়েছে, তা বিরল। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক ভবন হয়েছে। ননএমপিও স্কুল এমপিও হয়েছে। শেখ রাসেল ডিজিটাল ল্যাব হয়েছে। বছরের প্রথম দিনে বই পাচ্ছে শিক্ষার্থীরা। এছাড়াও লেখাপড়া করার পাশাপাশি খেলাধুলা করার লক্ষ্যে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী দিয়েছেন সরকার। এসব উন্নয়নগুলো আমি মন্ত্রণালয়ে দৌড়াদৌড়ি করে করতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, আজকের যে বাংলাদেশ তা নিয়ে আমরা গর্বিত। স্বাধীনতার ৫২ বছর পরে আমরা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব স্মার্ট বাংলাদেশ পাচ্ছি। দেশ উন্নত হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে তা সম্ভব হতো না। কারণ আওয়ামী লীগই একমাত্র মুক্তিযুদ্ধের চেতনার দল হিসেবে দেশ পরিচালনা করছে।

নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, জেলা পরিষদের সদস্য সরকার মোঃ আলাউদ্দিন, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলাল উদ্দিন, চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দলিল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সম্পাদক জিএম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সদস্য লিয়াকত আলী ও পৌর যুবলীগের সভাপতি সোহাগ সরকার প্রমুখ।

আলোচনা সভা শেষে ১২ টি স্কুল, কলেজ ও মাদ্রাসায় খেলাধুলা সামগ্রী বিতরণ করেন অ্যাড. নুরুল আমিন রুহুল। পর্যায়েক্রমে সকল প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হবে বলো জানান উপজেলা প্রশাসন।

সম্পর্কিত খবর