বাবুরহাটে মাসব্যাপী বই সংগ্রহ এই কর্মসূচি উদ্বোধন

“আলোকিত হই, পথ দেখাই” এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে ২০১৪ সাল থেকে পাঠকদের বিনামূল্যে বই পড়ার সুযোগ করে দিচ্ছে অগ্নিবীণা পাঠাগার । পাঠকদের দেশি-বিদেশি ও গুনি লেখকদের আরো বেশি পরিমাণ বই পড়ার সুযোগ করে দিতে। অগ্নিবীণা পাঠাগার ফেব্রুয়ারি মাসব্যাপী বই সংগ্রহ কর্মসূচি ঘোষণা করেছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বাবুরহাটস্থ অগ্নিবীণা পাঠাগারের নিজস্ব কার্যালয়ে মাসব্যাপী বই সংগ্রহ এই কর্মসূচি উদ্বোধন করা হয় । উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ, চাঁদপুর এর চেয়ারম্যান জনাব আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

অগ্নিবীণা পাঠাগার’র সভাপতি সামিউল প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম ঢালীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রান্তিক সংগঠনের সভাপতি কাজী আশরাফুজ্জামান রাসেল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবু বকর সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন স্মার্ট বাংলাদেশ গড়ার। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে স্মার্ট পাঠাগার গড়ে তুলতে হবে। তরুণ প্রজন্মেকে আধুনিক, যুগোপযোগী ও মননশীল হিসেবে গড়ে তোলার জন্য বই পড়ার বিকল্প নেই।

এ সময় তিনি মাসব্যাপী বই সংগ্রহ কর্মসূচির সফলতা কামনা করেন। এবং অগ্নিবীণা পাঠাগার’র উন্নয়নে জেলা পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অগ্নিবীণা পাঠাগার’র সহ সভাপতি আকরাম হোসেন, সাংগঠনিক সম্পাদক নাদিয়া সুলতানা নদী, নারী সম্পাদক নাহিদা সুলতানা খান তমা, সদস্য জিনিয়া জিম, উম্মে হাবিবা মুমু, ফারহানা মিলি, ইয়াসিন সাকিব, ওমর ফারুক শুভ সহ অগ্নিবীণা পাঠাগার’র পাঠকবৃন্দ।

 

সম্পর্কিত খবর