রঘুনাথপুরে জোর পূর্বক ভুমি দখলের অভিযোগ!

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১০ নং মডেল লক্ষীপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডস্থ বড় রঘুনাথপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অন্যের সম্পত্তি জোরপূর্বক দখল করে স্থানীয় শাহাজান গাজী বিরুদ্ধে স্থাপনা নির্মাণ করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৩১ শে জানুয়ারি ) সারেজমিনে গিয়ে দেখা যায় চাঁদপুর সদর উপজেলার ১০ নং মডেল লক্ষীপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডস্থ বড় রঘুনাথপুর স্থানীয় কাজীর বাজার এলাকায় গাজী বাড়িতে মৃত মোখলেছুর রহমানের ছেলে মোঃ নজু গাজীর পৈত্রিক ও তার সহধর্মীর ক্রয় কৃত সম্পদ জোরপূর্বক অন্যায় ভাবে দীর্ঘদিন দখল করে রাখার পর স্থাপনা নির্মাণ কাজ শুরু করেন।

উল্লেখিত বিষয়ে সম্পদের মালিক দাবি করে নজু গাজী ও তার সহধর্মিনী পারভিন বেগম চাঁদপুর বিজ্ঞ আদালতে অভিযুক্তদের কাজ বন্ধ রাখার জন্য নিষেধাজ্ঞা চেয়ে একটি আবেদন করেন।
আদালত নিষেধাজ্ঞার আবেদনটি মঞ্জুর করে চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ কে অবগত করেন।

পরে মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদের নির্দেশ এএসআই মোঃ মেহেরজ মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করে আদালতের নিষেধাজ্ঞা অনুযায়ী চলমান কাজ বন্ধ রাখার জন্য অভিযুক্ত শাহজাহান গাজী গংদের নোটিশের মাধ্যমে অবগত করেন।

ঘটনার বিষয়ে নজু গাজীর কাছে জানতে চাইলে তিনি জানান তার চাচা শাহাজান গাজী দীর্ঘদিন যাবত তার পৈতৃক ও তার সহধর্মিনী পারভিন বেগমের ক্রয় কৃত সম্পদ অন্যায় ভাবে জোরপূর্বক দখল করে আসছে।
স্থানীয় গণ্যমান্যদের কাছে উল্লেখ্য অভিযুক্তদের বিষয় স্থায়ীভাবে সমাধানের জন্য ধারস্ত হলেও সমাধানের জন্য কেউ এগিয়ে আসেনি বলে তারা জানায়। পরে নিরুপায় হয়ে নজু গাজী গং আদালতের শরণাপন্ন হয়।

বর্তমানে নিজ সম্পত্তি বুঝে পেতে নজু গাজী গং আদালতে মামলা দায়ের করলে তা সুষ্ঠু সমাধানের জন্য চলমান রয়েছে।

নজু গাজীও তার সম্পদ ফিরে পেতে এবং সুষ্ঠু বিচার পেতে সংশ্লিষ্ট কতৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন।
এ বিষয়ে অভিযুক্ত মোঃ শাহাজান গাজী কে জিজ্ঞেস করলে তিনি বলেন এই সম্পদের প্রকৃত মালিক আমি। যদি নজু গাজী গংরা কোন সম্পত্তি পেয়ে থাকে তাহলে সুষ্ঠু সমাধান মাধ্যমে আমরা তাকে বুঝিয়ে দেব।

সম্পর্কিত খবর