আনিসুর রহমানের ব্যক্তিগত উদ্যোগে চাঁদপুরে শীতবস্ত্র বিতরণ

সাইদ হোসেন অপু চৌধুরী :নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ করা সকল দলের দায়িত্ব ও কর্তব্য। প্রধান দলগুলো মাঠে না থাকলে নির্বাচন সুন্দর হবে না। সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের পরিবেশ তৈরি করতে যা যা করা দরকার তাই করবে নির্বাচন কমিশন। এরপর কেউ নির্বাচনে না এলে সে বিষয়ে কমিশনের আইনগত বাধ্যবাধকতা নেই।

২৯ জানুয়ারি দুপুরে চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা এম সফিউল্ল্যাহর বাসভবনে ব্যক্তিগত উদ্যোগে দুস্থ, অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনার বলেন, ‘আমরা আসা করছিলাম আগামী জাতীয় নির্বাচনে সর্বোচ্চ ১৫০টি আসনে ইভিএমে ভোটগ্রহণ করা হবে এই সিদ্ধান্তে ছিলাম। ২০১৮ সালে আগের কমিশন দেড় লাখ ইভিএম মেশিন ক্রয় করেছিল। এসব মেশিনের অনেকটাই অকেজো বা ব্যবহার অনুপযোগী।

তার উপর নির্ভর করে আমরা কতটা ইভিএমে নির্বাচন করবো। তাছাড়া গত ৪ বছরে স্থানীয় সরকারের অধীনে বিভিন্ন নির্বাচন হয়েছে। এজন্য সেগুলো নষ্ট হয়ে গেছে। আমরা এগুলো যাচাই করে দেখছি বা কিউসি করছি, কোয়ালিটি কন্ট্রোল করছি। এটার জন্য আমাদের আরেকটু অপেক্ষা করতে হবে। এ জন্য আমরা একটা প্রকল্প দিয়েছি। বৈশ্বিক বা বাংলাদেশের আর্থিক কারণে সেই প্রকল্প স্থগিত আছে। এ জন্য ইভিএম ও ব্যালট ২টির মাধ্যমেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার আনিসুর রহমানের সহধর্মিনী সালমা রুপালী, চাঁদপুর জেলা নির্বাচন অফিসার তোফায়েল আহমেদ, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্যাহ, বিশিষ্ট চিকিৎসক ডাঃ মুকিত সফিউল্ল্যাহ,

রোটাঃ ডাঃ মাসুদ হাসান, বীর মুক্তিযোদ্ধা এম সফিউল্ল্যাহর মেয়ে ও জেলা আওয়ামীলীগের সদস্য কাকন সফিউল্ল্যাহ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ৫’ শতাধিক অসহায় ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

সম্পর্কিত খবর