হাইমচরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মানের অভিযোগ

হাইমচর প্রতিনিধি : চাঁদপুর জেলার হাইমচর উপজেলার পঃচরকৃঞ্চপুর গ্রামের মৃত আলী আহমেদ শেখের মোঃ দেলোয়ার হোসেন শেখের দলিলকৃত ভূমিতে আদালতে নিষেধাজ্ঞা আরোপ থাকা সত্যেও গাজীপুর ইউনিয়নের মনিপুর গ্রামের মৃত হাজীল ঢালীর ছোলে হজল ঢালী বিরুদ্ধে জোরপূর্বক দখল করে পাকা বাড়ি নির্মান করার অভিযোগ উঠেছে।

হাইমচর উপজেলার পঃচরকৃঞ্চপুর মৌজায় খতিয়ান নং ৪৯০ দাগ ৪৩৬৪ নাল জমির পরিমান ৩০ শতাংশ ২০১৪ সালে মৃত্যু আলী আহমেদ শেখের স্ত্রী রসুমা খাতুন তার ছেলে মোঃ দেলোয়ার হোসেন কে সাব কাবলা করে দানপত্র করেন। দানপত্রের সুত্রে ৪৩৬৪ দাগের ৩০ শতাংশ ভূমি দেলোয়ার হোসেন নামে খারিজ যার খতিয়ান নং ১৯১১। দেলোয়ার হোসেন জমিতে জোরপূর্বক দখল করে পাকা ভবন নির্মান করতে গেলে ২০২২ সালের অক্টোবর মাসে আদালতে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করেন। যার দেওয়ানী স্বত্বঃ ৪৩২/২০২২।

আদালতে মহামান্য সহকারী জজ উভয় শান্তি শৃঙ্খলার লক্ষ্যে ১/১/২০২৩ ইং পযন্ত সমন জারি করেন। আদালতে নিষেধাজ্ঞা অমান্য করে সমনকৃত ভূমিতে পাকা ভবন নির্মান করতে গেলে দেলোয়ার হোসেন বাঁধা দিলে তাদের হামলা চালিয়ে ২ জন কে গুরতর আহত করেন। আহতরা হলে রোকেয়া বেগম স্বামী দেলোয়ার, বোরহান উদ্দিন পিতা লতিফ দেওয়ান।

এ ব্যাপারে দেলোয়ার হোসেন জানান, আমার বাবার নামে বিএস। আমার ১৯৯০ সালে আমার মা রসুমা খাতুন কে ৪৩৬৪ দাগে ৩০ শতাংশ ভূমি সাব- কাবলা করে দেন। ঐ দাগে আমার মায়ের নামে খারিজ করা ছিল। আমার মা ২০১৪ সালে সাব-কাবলা নামে দানপত্র দলিল করে দেন।

২০২১ সালে দেখি ৪৩৪৬ দাগে সাড়ে সাত শতাংশ ভূমি অন্যনের নামে খারিজ। আমার প্রশ্ন যেখানে আমি ৩০ শতাংশের মালিক অন্যজনের জমি আসলো কোথায় থেকে। শুনতে শুনি মনু মিয়া জমদার হজল ঢালীকে আমার দলিলের সাড়ে সাত শতাংশ জমি দখল বুঝিয়ে দেয়। হজল ঢালী আমার ভূমি জোরপূর্বক দখল করে বাড়ি নির্মান করতে গেলে আমি আদালতের আশ্রয় নেই।

আদালত ভূমি উপর সমন জারি হলেও তারা কাজ বন্ধ করেনি। আমি বাঁধা দিলে তারা দলবল নিয়ে আমার লোকজনের উপর হামলা চালায়। আমি প্রশাসনের কাছে অনুরোধ করবো কেউ যেন অবৈধ উপায়ে অর্থের বিনিময় ভূয়া কাগজপত্র করে বৈধ কাগজপত্র প্রকৃত ভূমি মালিক যেন হয়রানি শিকার যেন না হয়।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অনুরোধ আমার খারিজ ও দলিলপত্র দেখে প্রশাসনের মাধ্যমে ভূমি থেকে উচ্ছেদ করে আমার সম্পদ ফিরিয়ে দেওয়া আবেদন করছি।

এ বিষয়ে হজল ঢালীর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে পাওয়া যায়নি(01731146812)।

সম্পর্কিত খবর