ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও মাদকসহ তিনজন আটক

এস. এম ইকবাল, ফরিদগঞ্জ : ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ তিনজনকে আটক করে মামলা দায়েরের পর আদালতে পাঠিয়ে পুলিশ।

২৭ জানুয়ারী শুক্রবার ভোররাতে উপজেলার রায়পুর-ফরিদগঞ্জ সড়কের পাশে চরমান্দারীস্থ জোড়কবর এলাকা থেকে থানা পুলিশ তাদের আটক করে।

পুলিশ সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে রাত্রীকালীন ডিউটি করা অবস্থায় জানতে পারে, উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী এলাকার জোড় কবরের পাশে জনৈক মৃত রুহুল আমিনের বাগানের ভিতর ১০/১৫জন সশস্ত্র সন্ত্রাসী সমবেত হইয়া আশ পাশের এলাকায় ডাকাতির প্রস্তুতি গ্রহন করছে।

বিষয়টি পুলিশকে অবহিত করলে তাৎক্ষনিক এসআই মোঃ রফিকুল ইসলাম, এএসআই এনামুল হক, মোঃ আনোয়ার হোসেন সঙ্গীয় ফোর্সসহ এলাকাবাসীর সহায়তায় বাগানটিতে অভিযান পরিচালনা করা। টের পেয়ে ডাকাতদলের কয়েকজন সদস্য পালিয়ে যায়।

এ সময় পালানোর চেষ্টাকালে মোঃ রতন প্রকাশ ওরফে রতন রাঢ়ী(৩৩) পিতা-সেকান্দর প্রকাশ সেকা রাঢ়ী, সাং-সন্তোষপুর, মো. মনির হোসেন (৩২) পিতা-বাচ্চু মিয়া, সাং-সন্তোষপুর ও মোঃ রাকিব (২৪) পিতা-মোঃ মিজান সাং-পশ্চিম সন্তোষপুর(মিঠাই বাড়ী), সর্ব থানা-ফরিদগঞ্জ আটক করা হয়। গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও ২৪৫ পিস ইয়াবা টেবলেট জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় পৃথক পৃথকভাবে ডাকাতির প্রস্তুতি, অস্ত্র আইন ও মাদকদ্রব্য আইনে মামরা রুজু করা হয়েছে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুল মান্নান জানায়, ডাকাতির প্রস্তুতি কালে গোপন সংবাদের ভিত্তিতে রুপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী এলাকায় একটি বাগানে অভিযান পরিচালনা করে ডাকাত দলের তিন সদস্যকে আটক করা হয়।

আটককৃত রতন রাঢ়ীর বিরুদ্ধে ১টি জি আর মামলার গ্রেফতারী পরোয়ানা ও পূর্বের আরো ১২টি মামলা রুজু পাওয়া যায়। মনির হোসেনের বিরুদ্ধে ২টি জি আর মামলার গ্রেফতারী পরোয়ানা ছাড়াও ১০টি মামলা রয়েছে।

আটককৃতদের নিয়মিত মামলা রুজুর পর বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

সম্পর্কিত খবর