চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের বিজয়

সাইদ হোসেন অপু চৌধুরী: সিনিয়র এবং তরুণ আইনজীবীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হলো চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন।

এতে বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য প্যানেলে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ জন
প্রার্থী নিরঙ্কুশ বিজয় হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) রাতে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সমিতির বর্তমান সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহমেদ ও রিটানিং কর্মকর্তা অ্যাড. মোঃ আব্দুল্লাহ আল মামুন।

এতে সভাপতি পদে অ্যাড. বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত সভাপতি পদে অ্যাড. এ.টি.এম মোস্তফা কামাল ১৮৬ ভোট ও সাধারণ সম্পাদক পদে অ্যাড. এ.জেড.এম রফিকুল হাসান রিপন ১৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেন। দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির দোতালায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩৪০ জন। এরমধ্যে ৩৩৪ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সমিতির বর্তমান সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহমেদ ও রিটার্নিং অফিসার হিসেবে রয়েছেন সাধারণ সম্পাদক অ্যাড. আবদুল্লাহ আল মামুন। সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সমিতির বর্তমান সিনিয়র সহ- সভাপতি অ্যাড. মোঃ মাইনুল আহছান ও জুনিয়র সহ-সভাপতি অ্যাড. এ এন এম মাইনুল ইসলাম।

সম্পর্কিত খবর