শীতার্তদের মাঝে চাঁদপুরে আঞ্জুমানে খাদেমুল ইনসানের কম্বল বিতরণ

সাইদ হোসেন অপু চৌধুরী : মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে চাঁদপুরে অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

গতকাল (১১ জানুয়ারি) বুধবার সকালে চাঁদপুর আঞ্জুমানে খাদেমুল ইনসানের ব্যবস্থাপনায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের তত্ত্বাবধানে

শহরের বাসস্ট্যান্ড পৌর কবরস্থান এলাকায় ৩’শতাধিক গরীব অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

চাঁদপুর আঞ্জুমানে খাদেমুল ইনসান এর সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, আমার এ সংগঠন থেকে মুসলমানদের বে-ওয়ারিশ লাশ দাফনের ব্যবস্থা, জাতি ধর্ম নির্বিশেষে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান, ঈদে দুঃস্থ মুসলিম পুরুষ ও মহিলাদের মাঝে নূতন কাপড় বিতরণ, দুঃস্থ ও অক্ষম মুসলিম পরিবারদের সাহায্য প্রদান, বিভিন্ন দুর্যোগের সময় দুর্গত এলাকায় ত্রাণকার্য্য পরিচালনা, প্রতিবছর সেলাই মেশিন, হুইল চেয়ার, শীত বস্ত্রসহ বিভিন্ন সেবামূলক সামগ্রী প্রদান করে থাকি। অসহায় মানুষদের একটু সেবা ও পাশে দাড়ানোর লক্ষ্যেই প্রতিষ্ঠানটি কাজ করে আসছে।

তিনি আরো বলেন, আমরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়ে গেছেন, মানুষের পাশে এবং সকল দুর্যোগে কিভাবে থাকতে হবে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে মানবিক কার্যক্রম চালিয়ে যাব। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল, সেই দলের একজন ক্ষুদ্র কর্মী হয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার সেবা করার সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করি। যতদিন আল্লাহ আমাকে বাঁচিয়ে রাখবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাধারণ মানুষের পাশে কাজ করে যাব।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর আঞ্জুমানে খাদেমুল ইনসানের সদস্য ও জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, সদস্য আব্দুল খালেক মিয়াজী, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ খান, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক বাদল গাজী প্রমুখ।

উল্লেখ্য: ১৯৫২ সালে আঞ্জুমানে খাদেমুল ইনসান প্রতিষ্ঠা করেন চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান, সাবেক গণ পরিষদের সদস্য, সাবেক সংসদ সদস্য মরহুম আব্দুল করিম পাটওয়ারীর। প্রতিষ্ঠার পর থেকে তার সুযোগ্য সন্তান চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল সংগঠনটি গতিশীল করতে নিরোলস ভাবে কাজ করে যাচ্ছেন।

সম্পর্কিত খবর