সাহাতলী উবি’র এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার সাহাতলী উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারী) সকালে বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত।

সভাপতির বক্তব্যে সদর ইউএনও সাখাওয়াত জামিল সৈকত বলেন, এসএসসি পরীক্ষা একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। এটি একটি সার্বজনীন পরীক্ষা। যুগ যুগ ধরে এই পরীক্ষাটি চলে আসছে। পরীক্ষা নিয়ে অনেকই ভয় পাচ্ছেন। কোন ভয় ভীতি না নিয়ে নির্ভয়ে সকল শিক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে। যে যেই বিষয়ে দুর্বল সে সংশ্লিষ্ট শিক্ষকের সাথে পরামর্শ নিতে হবে। সারারাত জেগে জেগে পড়ালেখা না করে ঠিকমত ঘুমিয়ে সকালে পরীক্ষা কেন্দ্রে যেতে হবে। সকল প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিতে হলে যেতে হবে। পৃথিবীতে সফল হওয়ার অনেক রাস্তা আছে। তার মধ্যে সহজ পথ হচ্ছে ভালোভাবে লেখাপড়া করা। পরিশ্রমী ও ধৈর্যশীল ব্যক্তিরাই জীবনে সফল হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত সচিব মোঃ ইয়াকুব আলী পাটওয়ারী। শিক্ষার্থীদের ভালো ফলাফলের লক্ষ্যে বিভিন্ন পরামর্শ দিয়ে তিনি বলেন, আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। জ্ঞান ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। তিনি আরো বলেন, এই বিদ্যালয়ের যে মামলা সংক্রান্ত সমস্যা আছে সেটি সমাধানের লক্ষ্যে কাজ করা হবে। এছাড়াও অন্যান্য যে সমস্যা রয়েছে সেগুলোও নিরসন করবো। এই প্রতিষ্ঠানের সকল এসএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া ও শুভ কামনা রইলো।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান নান্টু, শাহতলী জিলানী চিশতি কলেজের সহকারী অধ্যাপক মোঃ মানিক মিয়া, সাহাতলী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল মতিন ভুট্টু, পশ্চিম ভাটেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল ইসলাম। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলাউদ্দিন এর উপস্থাপনায় এসময় উপস্থিত ছিলেন শাহতলী জিলানী চিশতি কলেজের সহকারী অধ্যাপক মোঃ হানিফ মিয়া, প্রভাষক মোঃ শাহাদাত হোসেন, অত্র বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলী আক্কাস, শাহমাহমুদপুর ইউপি সদস্য শাহাদাত হোসেন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। অনুষ্ঠানে মিলাদ ও দোয়া পরিচালনার চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় কার্যক্রম সম্পন্ন হয়। উল্লেখ্য, এবছর উক্ত বিদ্যালয় থেকে ৫২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

সম্পর্কিত খবর