অবশেষে ইউএনও’র হস্তক্ষেপে শাহতলী বাজারের ড্রেনেজ ব্যবস্থা সংস্কার কাজ শুরু

চাঁদপুর খবর রির্পোট: দৈনিক চাঁদপুর খবর পত্রিকায় “শাহতলী বাজারে ড্রেনেজ ব্যবস্থা নাজুক: দ্রুত সংস্কারের দাবি” শিরোনামে সংবাদ প্রকাশের পর অবশেষে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতের হস্তক্ষেপে চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী বাজারে ড্রেনের সংস্কার কাজটা প্রাথমিকভাবে শুরু করা হয় ।

গতকাল ১৩ফেব্রুয়ারী (মঙ্গলবার) চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতের নির্দেশনায় শাহতলী বাজারের ড্রেনের সংস্কার কাজ শুরু করেছে সংশ্লিষ্ট ঠিকাদার মৈশাদী নিবাসী ইকবাল হোসেন ।

এ বিষয়ে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে চাঁদপুর সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী স্নেহাল রায়কে জানালে, তিনি বলেন আমি শাহতলী বাজারের ড্রেনের সংস্কার কাজ মনিটরিং করবো। কাজের মান যাতে ভালো হয়, তা নিশ্চিত করা হবে।
শাহতলী বাজারের ইজারাদার ও ৪নং শাহমাহদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাসেম কারী জানান, বাজারের ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল ড্রেন সংস্কার করার। কাজটি যেন মানসম্মত ও ভালো হয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার জানান, বাজারের ড্রেনের কাজ শুরু করেছি। আমি কাজটি সুন্দরভাবে সমাপ্ত করার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

জানা গেছে, দীর্ঘদিন দুই ইউনিয়নে মাঝখানে শাহতলী বাজার টি থাকায় কেউই উন্নয়নের দায়িত্ব নিতে চাচ্ছেন না । কিন্তু প্রতিবছর বাজারের ব্যবসায়ীরা সরকারকে রাজস্ব দিয়ে আসছে । ইজারার মাধ্যমে সরকার রাজস্ব আদায় করছে। সুফল পাচ্ছে না বাজারবাসী।

এ বিষয়ে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতকে জানালে তিনি মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নুরুল ইসলাম পাটওয়ারী ও শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান নান্টু পাটওয়ারীকে ড্রেন সংস্কার করতে নির্দেশ প্রদান করেন। ইউএনওর নির্দেশনায় সংশ্লিষ্ট ঠিকাদার কাজ শুরু করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, শাহতলী বাজারের ড্রেন সংস্কারের জন্য চাঁদপুর সদর উপজেলা পরিষদ থেকে ২লাখ টাকা টেন্ডারে বরাদ্ধ দেওয়া হয়। কিন্তু ১বছর পার হলেও এ প্রকল্পের কাজ করেনি সংশ্লিষ্ট ঠিকাদার। পরে সদর ইউএনওর নির্দেশে কাজ শুরু করা হয়।

এদিকে শাহতলী বাজারের ড্রেনেজ ব্যবস্থা স্লাবসহ ড্রেনেজের কাজটি সিডিউল মোতাবেক করা হয় তার দাবী করেছেন বাজারবাসী । আর ইউএনও সদরকে ধন্যবাদ জানিয়েছেন বাজারবাসী ।

সম্পর্কিত খবর