শাহতলী বাজারের ড্রেনেজ ব্যবস্থা নাজুক : দ্রুত সংস্কারের দাবি

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী বাজারে ড্রেনের কাজ না করায় চরম দূর্ভোগে পড়েছে বাজারবাসী। পরিবেশ দূষিত হচ্ছে । দুর্ভোগ চরমে পৌঁছেছে ।

বাজারের ব্যবসায়ীদের ক্ষোভ বাড়ছে । দুই ইউনিয়নের মাঝখানে শাহতলী বাজার টি থাকায় কেউই উন্নয়নের দায়িত্ব নিতে চাচ্ছেন না । কিন্তু প্রতিবছর বাজারের ব্যবসায়ীরা সরকারকে রাজস্ব দিয়ে আসছে । ইজারার মাধ্যমে সরকার রাজস্ব আদায় করছে ।সুফল পাচ্ছে না বাজারবাসী ।

এ বিষয়ে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতকে জানালে তিনি মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নুরুল ইসলাম পাটওয়ারী ও শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান নান্টু পাটওয়ারীকে ড্রেন সংস্কার করতে নির্দেশ প্রদান করেন।

কিন্তু ইউএনওর নির্দেশনার পরেও শাহতলী বাজারের ড্রেনেজ ব্যবস্থার কোন সংস্কার করা হয়নি। এতে শাহতলী বাজারের মাছের হাট ও কাঁচা বাজারে ক্রেতা বিক্রেতাদের মারাত্বক সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। সাথে পরিবেশও দূষিত হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায় শাহতলী বাজারের ড্রেন সংস্কারের জন্য চাঁদপুর সদর উপজেলা পরিষদ থেকে বরাদ্ধ দেওয়া হয়। কিন্তু ১বছর পার হলেও এ প্রকল্পের কাজ করেনি সংশ্লিষ্ট ঠিকাদার।

এ বিষয়ে শাহতলী বাজারের ব্যবসায়ীরা জানান বাজারে ড্রেনেজ ব্যবস্থা ভালো না। ড্রেনে পানি চলাচল করতে না পেরে ময়লা জমে পরিবেশ নষ্ট। এ বাজার থেকে সরকার ট্যাক্স পাচ্ছে। আমরা বাজারে ড্রেনেজ ব্যবস্থা দ্রুত সংস্কার করার জন্য প্রশাসনের হন্তক্ষেপ কামনা করছি।

 

 

সম্পর্কিত খবর