চাঁদপুর হাসান আলী সরকারি উবি’র বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার : বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল ৯ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১১ টায় বিদ্যালয় প্রাঙ্গণে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, শিশু-কিশোরদের জন্য খেলাধুলা অতি প্রয়োজনীয় একটি বিষয়। খেলাধুলার মাধ্যমে তাদের শারীরিক গঠনের পাশাপাশি, তাদের মধ্যে শৃঙ্খলা, আত্মবিশ্বাস এবং নেতৃত্বের গুণাবলী সৃষ্টি করে দেয়। খেলাধুলার মাধ্যমে তাদের মধ্যে প্রতিযোগিতামূলকমনোভাব তৈরি হয়। তাই শিশু-কিশোরদের পর্যাপ্ত খেলার সুযোগ করে দিতে হবে।

মন্ত্রী আরো বলেন, আমাদের নতুন প্রজন্ম খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মাকাণ্ডের মধ্যদিয়ে বড় হবে। তারা সুশিক্ষায় শিক্ষিত হবে। তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার সোনার মানুষ হিসেবে গড়ে উঠবে। এ শিক্ষার্থীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে। চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় এ জেলার সুনামধন্য এবং ঐতিহ্যবাহী একটি বিদ্যাপীঠ। আমি এ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর সুন্দর ভবিষ্যৎ কামনা করছি।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন। চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম) ও জেলা শিক্ষা অফিসার প্রাণ কৃষ্ণ দেবনাথ।

অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল হোসেন, সহকারী শিক্ষক আতিকুর রহমান মজুমদার এবং আব্দুল আজিজ শিশির।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা একেএম সালাউদ্দিন, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সরকারি কৌশুলী অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী হোসেনসহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

এর আগে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতির প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি এমপি। এ সময় আমন্ত্রিত অতিথি এবং শিক্ষার্থীদের সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মনমুগ্ধকর কুচকাওয়াজ দেখে সকল অতিথিবৃন্দ মুগ্ধতা প্রকাশ করেন। সবশেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

সম্পর্কিত খবর