কৃষ্ণপুর জোহরা বালিকা উবি’য়ের পুরস্কার বিতরণ

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও জিপিএ-৫ প্রাপ্তসহ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান রবিবার (২৯ জানুয়ারী) বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উক্ত বিদ্যালয়ের সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি তার বক্তবে বলেন, শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি বর্তমান সরকার ভিক্ষাবৃত্তি দূরীকরনে কাজ করেছেন। দেশে এখন ভিক্ষুকের হাহাকার নেই। তোমরা যদিও আজ পুরস্কারের আশায় ভিক্ষুক সেজেছো, কিন্তু পরবর্তীতে এটা মন থেকে মুছে ফেলবা। কারন এটা একটা নিচক কাজ। তোমরা মানসম্মত শিক্ষা অর্জনের জন্য ভালোভাবে পড়ালেখা করবা।

এই বিদ্যালয়ে শিক্ষার মান ও ফলাফল অনেক ভালো। প্রতি বছর মেধাবী শিক্ষার্থী বেরিয়ে আসছে। আজ তোমরা সাংস্কৃতিক অনুষ্ঠানে তোমাদের মেধার প্রমাণ করে দেখাতে সক্ষম হয়েছো। তিনি আরো বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি শিক্ষার মানোন্নয়নের জন্য প্রাতিষ্ঠানিকের পাশাপাশি বিভিন্ন পদ্ধতি ও কারিকুলামের অগ্রগতি নিয়ে কাজ করছেন। তোমরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সহ সকলের জন্য দোয়া করবা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণসংযোগ অধিদপ্তরের গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালী প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলামের স্বাগত বক্তব্যে তিনি প্রধানমন্ত্রীসহ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, বিশেষ অতিথি মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান ও বিদ্যালয়ের সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মিলন, শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকউল্লাহ পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী।

সহকারী শিক্ষকদের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহমাহমুদপুর আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল হান্নান খান মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ শাহাজাহান হাওলাদার সাজু, কো-অপ্ট সদস্য আবুল বাশার রনি, সদস্য মানিক সরদার, কাউচার মিজি, মহিলা সদস্য শাহানা আক্তারসহ অভিভাবকবৃন্দ।

বক্তব্য শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে সম্মামনা ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।

সম্পর্কিত খবর