মাতৃপীঠ বালিকা উবি বার্ষিক পুরষ্কার বিতরণ

গাজী মো: হাসান ইমাম : চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যাযালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে খেলার উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

এসময় চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান তার বক্তব্যে বলেন বার্ষিক ক্রীড়া ও শিক্ষা সফর জীবনের একটি চমৎকার দিন।এ দিনে পড়শুনা করতে হয় না, বেশ আনন্দ ও উৎসাছে কাটে দিনটি। মাতৃপীঠ একটি শতবর্ষী স্কুল কিন্তু বড় একটি খেলার মাঠ নেই, এটি দুঃখজনক। শিক্ষার্থীদের জন্য আমার প্রথম অনুরোধ হচ্ছে তোমরা ভাল শিক্ষার্থী ও পরিক্ষার্থী হওয়ার দরকার নেই। তোমরা একটি সম্মনজনক প্রতিষ্ঠানের শিক্ষার্থী তাই ভাল শিক্ষর্থী হওয়া তোমাদের কাম্য। ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকার কাজ করছে। ডিজিটাল ডিভাইসের সবচেয়ে বড় বই ফেইজবুক থেকে তোমরা দূরে থাকবে। সবাই সরকারি চাকুরি পাবে না, তাই নিজ যোগ্যেতা অনুযায়ী নিজেকে তৈরি করতে হবে। তাই নিজের ভিশনটি আগেই ঠিক করবে। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সাথে সাথে নাগরিকদের স্মার্ট হতে হবে।

বিদ্যাযালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিরীন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

এ সময় সহকারী শিক্ষক চাঁদ সুলতান ও কামরুল হাসান গাজীর পরিচালনায় ডেফোডিল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নুর খান, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রভাতী শাখার শিফট ইনচার্জ নীহার কান্তি চক্রবর্তী, দিবা শাখার শিফট ইনচার্জ নাজির আহমেদ, সিনিয়র শিক্ষক কাশেম মোহাম্মদ আসাদ উল্লা, সহকারী শিক্ষক আসমা আক্তারসহ বিদ্যালয়ের সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর