কল্যাণপুর ইউনিয়নে রাস্তায় টিনের বেড়া দিয়ে দখলের অভিযোগ !

স্টাফ রিপোর্টর: চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়ন পরিষদের রাস্তায় টিনের বেড়া দিয়ে দখলের অভিযোগ উঠেছে মরহু আলাউদ্দিন গাজীর স্ত্রী জাহানারা বেগম ও একদল সন্ত্রাসীর বিরুদ্ধে।

জানা যায় কল্যাণপুর ইউনিয়নের দাসাদী গাজীরহাট বাজার সংলগ্ন কল্যান্দীবাসি এ-রাস্তা দিয়ে যাতায়াত করতে ভোগান্তিতে পড়েছেন।

এ বিষয়ে স্থানীয় এলাকা বাসি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীর কাছে অভিযোগ দিলেও রাস্তাটি দখলমুক্ত হয়নি।

স্থানীয়দের অভিযোগ সূত্রে জানা যায়। সম্প্রতি রাস্তাটির মাঝখান হতে পশ্চিম পাশ জহানারা বেগম একদল ভাড়াটিয়া সন্ত্রাসীদের সাথে নিয়ে বাঁশ ও টিনের বেড়া দিয়ে এবং গাছ লাগিয়ে দখল করে নিয়েছেন। এতে রাস্তাটি সরু হয়ে যাওয়ায় এলাকা বাসির চলাচলের রাস্তাটি অনুপযোগী হয়ে পড়েছে। কল্যান্দী গ্রামের রাস্তার পাশের বাড়িওয়ালা জাহানারা বেগম একই এলাকার প্রবাসী আঃ রহমান খান বুলবুলের পরিবারের সঙ্গে বিবাদে জড়িয়ে রাস্তাটি দখল করে রেখেছেন বলে অভিযোগ করেছে স্থানীরা।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী এবং কল্যান্দী গ্রামের মেম্বারসহ এলাকাবাসি বলেন, কল্যান্দীবাসী চলাচলের একমাত্র মেইন রাস্তা এ-এলাকার লোকজন, ছাত্র-ছাত্রী স্কুল-কলেজে, হাসপাতাল, হাটবাজারে যাতায়াতের জন্য এ-রাস্তাটি ব্যবহার করেন।

ঐ এলাকার জাহানারা বেগম রাস্তাটি দখল করে আছেন। ইতি মধ্যে জাহানারা বেগম বাঁশের খুঁটি পুঁতে রাস্তা বন্ধ করে দিলে ওয়ার্ডের আলম খানের মাধ্যমে (২১০০০) হাজার টাকা নিয়ে বেড়া সরিয়ে দেন। আবারো রাস্তাটি বন্ধ করে দেওয়ায় বর্তমানে গাড়ি চলার বন্ধ হয়ে যায়। বর্তমানে পাশের জমি থেকে ফসল আনা যায় না। অটোরিকশা চলাচল করতে না পারায় আমাদের খুবই কষ্ট করে হাটবাজারে মালামাল নিয়ে যেতে আসতে হয়।

জাহানারা বেগমের দখল থেকে রাস্তাটি দখলমুক্ত করার কোনো উদ্যোগ নেয়নি কেউ।

এলাকাবাসীর দাবি, রাস্তাটি দখলমুক্ত করে মানুষের চলাচলের দুর্ভোগ দূর করতে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন। কল্যাণপুর

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী বলেন, ‘ওই এলাকা পরিদর্শন করে মূল ঘটনা নিষ্পত্তি করে, রাস্তাটি দখলমুক্ত করা হবে।’

সম্পর্কিত খবর