চাঁদপুরে সাবেক এমপি ড. শামছুল হক ভূইয়ার জানাজা সম্পন্ন

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চাঁদপুর -৪ ফরিদগঞ্জ আসনের সাবেক এমপি ডঃ মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার চাঁদপুর ও ফরিদগঞ্জে পৃথক জানাযায় ছিল শোকার্ত মানুষের ঢল।

হাজার হাজার মানুষের শ্রদ্ধা-ভালবাসায় বিদায় নিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চাঁদপুর -৪ ফরিদগঞ্জ আসনের সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া। রাজনৈতিক বিচক্ষণতায় নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া সৈয়দ আশরাফ শেষ যাত্রায় শ্রদ্ধা পেয়েছেন রাজনৈতিক প্রতিপক্ষের কাছ থেকেও। স্বজন, আপনজন ও দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীদের কাঁদিয়ে ও মানুষের হৃদয় নিংড়ানো ভালবাসায় সিক্ত হয়ে রোববার দুপুরে গ্রামের বাড়ি ফরিদগঞ্জে পারিবারিক কবরস্থানে চিরনিদ্র্রায় শায়িত করা হয়।

কয়েকদিন আগেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ সদর ও চাঁদপুর-৪ ফরিদগঞ্জ এই দুটি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনি মাঠে ছিলেন। সেই তিনি এলেন, কফিনবন্দী হয়ে।

রোববার বেলা ১১টায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম নেতার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে জানাজার নামাজ পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় কর্মবীর এই রাজনীতিককে স্মরণ ও সবার দোয়া কামনা করে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী ,বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি’র পক্ষে তাঁর বড় ভাই এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু,

চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহবুব আলম বাবলু, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, পৌর মেয়র মাহবুবুল আলম লিপন,কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, মরহুম শামছুল হক ভূইয়ার ভাগিনা ব্রিগেডিয়ার শামস্ ও ছোট ছেলে এহসানুল হক সজল প্রমুখ।

এসময় তারা বলেন, দলের ‘দুঃসময়ের কাণ্ডারী ছিলেন ড. শামছুল হক ভূইয়া। চাঁদপুরে আওয়ামী লীগের এখনকার যে শক্ত ভীত তাতে তার অবদান রয়েছে।

তার উদারনৈতিক মানবিক দৃষ্টিভঙ্গির কারণে তিনি ছিলেন অত্যন্ত জনপ্রিয় ও শ্রদ্ধাভাজন। দল গোষ্ঠীর মতাদর্শের উর্ধে সকলের কাছে তিনি ছিলেন দেশপ্রেমিক মহৎপ্রাণ রাজনৈতিক ব্যক্তিত্ব।

শেষ বিদায় বেলায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং দোয়া চান। শহরের চিশতিয়া জামে মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত জানাযার নামাজ পড়ান চাঁদপুর জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আবদুস সালাম। পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মুনীর চৌধুরী, জেলা গণফোরামের সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবরসহ তার জানাজায় রাজনৈতিক দল সমূহের নেতাকর্মীদের পাশাপাশি আলেম-ওলামা, জনপ্রতিনিধি, বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান, পেশাজীবী ও সর্বস্তরের সাধারণ মানুষের উপস্থিতি দেখা যায়।

পরে চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে এই আওয়ামী লীগ নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়।

৭৭বছরের ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া ২ ফেব্রুয়ারি শুক্রবার সকালে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়।

রোববার মরদেহ চাঁদপুর আনার পর সকালে বাবুরহাট স্কুল এ- কলেজ মাঠে ও চাঁদপুর হাসান আলী সরকারি হাইস্কুল মাঠে পৃথক নামাজে জানাজা হয়। এরপর তার মরদেহ নেয়া হয় তার নির্বাচনী এলাকা ফরিদগঞ্জে। সেখানে নামাজে জানাজার পর তাকে গ্রামের বাড়ির পারিবার কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

সম্পর্কিত খবর