শাহতলীতে আবুল কালাম রুশদী’র চেহলাম উপলক্ষে দোয়া ও মিলাদ

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহতলী গ্রামের কৃতি সন্তান ঢাকা হোটেল রেডিসন এর সাবেক কর্মকর্তা বিশিষ্ট সমাজসেবক ঢাকা নিবাসী মরহুম আবুল কালাম রুশদী’র চেহলাম উপলক্ষে কবর জিয়ারত, দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।

গতকাল ২ফেব্রুয়ারী (শুক্রবার) বাদ জুমা শাহতলী কামিল মাদরাসা মিলনায়তনে দোয়া ও মিলাদের পূর্বে শাহতলী কামিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মিজানুর রহমান এর পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

পরে মরহুমের রুহের মাগফিরাত কামনায় দোয়া, মিলাদ ও কবর জিয়ারত করা হয়। দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

এসময় দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, শাহতলী কামিল মাদরাসার সিনিয়র প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, জনতা ব্যাংকের সাবেক প্রন্সিপাল অফিসার আব্দুল কাদের হাজরা, শাহতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক মাওলানা মিজানুর রহমান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী,

৪নং ওয়ার্ড বিএনপির সেক্রেটারী মো: আব্দুল আজিজ মিজি, সমাজসেবক মো:নুরুজ্জামান মুন্সি ,মো: নুরুল হক মুন্সি, মো: মানিক মুন্সি মো: নূর মোহাম্মদ মুন্সি, ডা:মো: হাসান মুন্সি, মো: মাসুদ মুন্সি, মৎস্য ব্যবসায়ী মো: মজিবুর রহমান, স্থানীয় মো: তাহের মিজি, শাহতলী বাজারের ব্যবসায়ী মো: নুরুল ইসলাম নুরু গাজী, মো: অপূর্ব রুশদী সহ অন্যান্য মুসল্লীগণ।

উল্লেখ্য, গত ২১ডিসেম্বর (বৃহস্পতিবার) রাত ৮টা ৩০মিনিটে মরহুম আবুল কালাম রুশদী ঢাকা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না….রাজিউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল প্রায় ৬৫বছর। তিনি মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে ও ১মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। র্দীর্ঘদিন যাবত তিনি ডায়বেটিক ও হৃদরোগসহ নানা জটিল রোগে আক্রান্ত ছিলেন।

সম্পর্কিত খবর