শাহরাস্তিতে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ও পুরষ্কার বিতরণ

স্বপন কর্মকার মিঠুন, শাহরাস্তি: চাঁদপুরের শাহরাস্তিতে দু’দিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত হয়েছে। মেলা সমাপ্তির দিন বিভিন্ন ইভেন্টে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভবানেই সমৃদ্ধি প্রতিপাদ্ধকে সামনে রেখে মেলার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম।

উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে এই মেলা রবিবার ২৮ জানুয়ারী শুরু হয় এবং গতকাল ২৯ জানুয়ারী তা সমাপ্ত হয়। এবার মেলায়া ২০ টি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি মেলায় অংশ গ্রহন করেন।

মেলায় কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াসির আরাফাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, সমাজ সেবা কর্মকর্তা মোঃ তৌসিফ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ শিক্ষাপীঠের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর