চাঁদপুরে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক ৫দিন ব্যাপী প্রশিক্ষণ

মোঃ মহসিন হোসাইন : টেকসই প্রযুক্তি উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। সোমবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত ৫দিন ব্যাপী সমন্বিত খামার স্থাপন ও সম্প্রসারণ এবং বায়ো গ্যাস প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত এর সভাপতিত্বে – প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর  সদর উপজেলা চেয়ারম্যান – মোঃ নুরুল ইসলাম নাজিম  দেওয়ান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – যুব উন্নয়নের উপ পরিচালক- মোঃ ফখরুল ইসলাম, যুব উন্নয়নের সহকারী পরিচালক – ইব্রাহিম মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে- মোঃ নূরুল ইসলাম দেওয়ান বলেন, প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে, কৃষি সম্প্রসারণ কে আধুনিকায়ন করতে হলে আপনাদের কে কৃষি সম্প্রসারণের কাজে বর্তমান প্রযুক্তি ব্যাবহার করতে হবে। আর এতে করে কৃষকরা যেমন লাভবান হবে অপরদিকে আমাদের দেশে জনবহুল দেশ হিসেবে খাদ্য যোগান দিতে সহায়তা করবে আধুনিক এই প্রযুক্তি নির্ভর কৃষি সম্প্রসারণ ব্যাবস্থা। আপনারা এই কৃষি সম্প্রসারণ কর্মশালা থেকে আধুনিক তথ্য প্রযুক্তির জ্ঞান অর্জন করে, এটিকে কাজে লাগাবেন এই প্রত্যাশা করে তিনি তার বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানের প্রশিক্ষণ কর্মশালায় কোর্স সমন্বয় কারী হিসেবে উপস্থিত ছিলেন – উপজেলা যুব উন্নয়ন অফিসার – মোঃ মনির হোসেন।

 

সম্পর্কিত খবর