চাঁদপুরে উগ্রবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অধীনে চাঁদপুর জেলার মসজিদ সমূহের ইমাম, খতিব, মোয়াজ্জিন ও মাদ্রাসার শিক্ষকদের অংশগ্রহণে “উগ্রবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৯জানুয়ারী (সোমবার) চাঁদপুর পুলিশ লাইন ড্রিল শেডে চাঁদপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

সেমিনারে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা ডিএমপি’র ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ জসীম উদ্দিন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, উপ-পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপি, ঢাকা’র সাইদ নাসিরুল্লাহ পিপিএম, চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মোঃ রুহুল আমিন, চাঁদপুর জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা সাইফুদ্দিন খন্দকার।

অনুষ্ঠানে বক্তারা সরকারের কঠোর অবস্থান এবং আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতায় সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে সফলতা পেয়েছে বাংলাদেশ। ধর্মীয় অপব্যাখ্যায় যাতে কেউ বিশৃঙ্খলা, সন্ত্রাস ও জঙ্গিবাদে লিপ্ত না হয় এবং জঙ্গিবাদ নিরুৎসাহিত করতে সাধারণ মানুষকে সচেতন করতে ইমামদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

সম্পর্কিত খবর