বর্ণচোরা নাট্যগোষ্ঠীর পরিবেশনায় পথ নাটক ‘খতিয়ান’র তিনটি প্রদর্শণী সম্পন্ন

স্টাফ রিপোর্টার : শিল্প সংস্কৃতিঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গণজাগরণের শিল্প আন্দোলন, অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবে আমরা উন্নত শিখরে এ লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমি চাঁদপুরের ব্যবস্থাপনায় গণজাগরণের নাট্যোৎসবে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্য সংগঠন চাঁদপুরের প্রাচীনতম নাট্যদল বর্ণচোরা নাট্যগোষ্ঠীর পরিবেশনায় তিনটি স্থানে মঞ্চস্থ হয় পথ নাটক “খতিয়ান”।

৪ জানুয়ারি বৃহস্পতিবার চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেড, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চি বিদ্যালয়ে প্রাঙ্গণ ও শহরের কালিবাড়ি কোর্টস্টেশনে খতিয়ান পথ নাটকটির তিনটি প্রদর্শণী সম্পন্ন করা হয়েছে। তিনটি প্রদর্শণীতে প্রচুর দর্শকের উপস্থিতি ছিলো।

এইচ আর অনিক রচিত ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সিনিয়র সদস্য রিপন চন্দ এর নির্দেশনায় নাটকে অভিনয় করেন রাজা মজুমদার রাজন, নূরে আলম নয়ন, আসমা আক্তার, নাজমুল হোসেন বাপ্পী, সিয়াম খান, ঐশী দাশ, বিশ^জিৎ দেবনাথ ও শরীফ চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে সংগঠনের সভাপতি শুকদেব রায়। সার্বিক সহযোগিতায় ছিলেন মোস্তফা কামাল, রতন খান, চৈতী শীল, লিটন গাজী, অজিত দত্ত।

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার দিতি সাহার সার্বিক নির্দেশনায় পথ নাটকের প্রথম শো মঞ্চস্থ হয় মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে। উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিরীন আক্তার।

এ সময় উপস্থিত ছিলেন বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সভাপতি শুকদেব রায়, সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, সিনিয়র সদস্য রতন খানসহ সংগঠনের অন্যান্য কলা কুশলীরা।

সম্পর্কিত খবর