চাঁদপুরে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সংসদ নির্বাচনের ভোটগ্রহণ

মাসুদ হোসেন : চাঁদপুরে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪।

রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে টানা ভোটগ্রহণ। সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে জেলার ৫টি আসনে ৭’শ ভোটকেন্দ্রে ছিল ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

পুরো জেলায় দুই হাজার পুলিশসহ মোট ১০ হাজার অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে কাজ করেছেন বলে জানিয়েছেন চাঁদপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম (বার)।

তিনি আরো জানান, প্রতিটি ভোট কেন্দ্রেই জোরদার করা হয়েছে নিরাপদ ব্যবস্থা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ছিল বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও। তাছাড়া পুরো সময় জুড়ে মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স ও গোয়েন্দা নজরদারি ছিল তৎপর।

রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলার কয়েকটি আসনের বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে জেলার ৫টি সংসদীয় আসনের ৭০০টি ভোট কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। পাঁচটি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি ও স্বতন্ত্র থেকে মোট ২৯ জন প্রার্থী প্রতিদ্বীতা করেন।

পাঁচটি আসনে মোট ভোটার সংখ্যা ২১ লাখ ৫৯ হাজার ৬৯৭ জন। কয়েকজন প্রিজাইডিং অফিসারের সাথে কথা হলে তারা জানান, বাহিরে ও ভিতরে কোন রকম সমস্যা ছাড়াই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোটাররাও নির্ভয়ে বুথে এসে দ্রুত ভোট দিয়ে চলে যেতে পারছেন। তাই লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে না ভোটারদের।

এদিকে নির্বাচনের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ মোবাইল এল্ড স্ট্রাইকিং টিম, সেনাবাহিনী, বিজিবি, র্যাব ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করেছেন ।

 

সম্পর্কিত খবর